Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪

বিশ্বকাপের আগেই হার্দিক পান্ডিয়ার বিকল্প খুঁজে পেল টিম ইন্ডিয়া

 

Alternative-to-Hardik-Pandya

সমকালীন প্রতিবেদন : জুন মাসে রয়েছে টি-২০ বিশ্বকাপ। কাপযুদ্ধের আগে এটাই ভারতের শেষ দ্বিপাক্ষিক সিরিজ। এমন প্রেক্ষাপটে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৬ উইকেটে জয় পেলো টিম ইন্ডিয়া। তবে এই ম্যাচে ক্যাপ্টেন রোহিত শর্মার ভরসা হয়ে উঠলেন তরুণ অলরাউন্ডার শিবম দুবে। 

২০ ওভারের ফরম্যাটে তাঁর অপরাজিত অর্ধ শতরারের উপর ভর করেই জয় পেল ভারত। তারপরেই অনেকে মনে করছেন, শিবম যদি লাগাতার সুযোগ পান এবং এই ধরনের পারফরম্যান্স রাখতে পারেন, তাহলে টি-টোয়েন্টি ফরম্যাটে হার্দিক পান্ডিয়ার জায়গায় তিনি খেলতে পারেন।

তবে এই অলরাউন্ডারকে তৈরির পিছনে হাত রয়েছে ভারতের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনির। কারণ, শিবম আইপিএলে চেন্নাই সুপার কিংসের জন্য খেলেন। শিবম ম্যাচের পর বলেন যে, তিনি ধোনি ভাই এর কাছ থেকে কিছু জিনিস শিখেছেন। 

দুবে বলেন যে, কোন সিচুয়েশনে কেমন খেলতে হবে, এটা অত্যন্ত জরুরি। ধোনিভাই কিছু টিপস দিয়েছেন, যা আমাকে ভাল খেলতে সাহায্য করেছে। সম্প্রতি ২০২৩ এশিয়ান গেমস এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে ২ ইনিংস খেলেছেন। 

তাতে তিনি ২৫ নট আউট এবং ২২ নট আউট করেছেন। সেখানে মিডিয়াম পেস বল করে এশিয়ান গেমসের ফাইনালে আফগানিস্তানের বিরুদ্ধে একটি উইকেট তিনি পেয়েছিলেন। 

সেখানে একটি ওয়ানডে এবং ১৯ টি টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল খেলেছেন। টি–টোয়েন্টি ম্যাচে তাঁর নামে ২১২ রান রয়েছে, যা গড় হিসেবে ১৪৯.৪৭৭। তাই শিবমকে নিয়ে যে আগামীতে ভাবতে পারে টিম ইন্ডিয়া, তা মোটামুটি স্পষ্ট। 







‌‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন