Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

বাইশ গজে রাজত্ব করে রোহিত, ম্যাক্সওয়েল ও কোহলির রেকর্ড ভাঙলেন সূর্য

 

Suryakumar-broke-the-record

সমকালীন প্রতিবেদন : সাউথ আফ্রিকার বিরুদ্ধে ‘ডু অর ডাই’ ম্যাচে নামার আগে ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব জানিয়ে দিয়েছিলেন যে, জোহানেসবার্গে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছাড়তেও তিনি বা তাঁর দল রাজী নন। বরং ভয়ডরহীন ক্রিকেট খেলাই লক্ষ্য হবে তাঁদের। 

আগের দিন প্রথমে ব্যাট করে হারতে হয়েছিলো। আজও যখন টসে হেরে প্রথমে ব্যাটিং জোটে ভাগ্যে, তখন বিন্দুমাত্র বিচলিত দেখায় নি তাঁকে। বরং গত ম্যাচের ভুলভ্রান্তি থেকে শিক্ষা নিয়ে জয়ের সংকল্প নিয়েছেন তিনি। 

তাই হয়তো নিজের হাতে একের পর এক রেকর্ড ভেঙে দিলেন ক্যাপ্টেন স্কাই। প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে আরও একটি দুরন্ত ইনিংস খেললেন সূর্যকুমার যাদব। এই ম্যাচেই তিনি করে ফেললেন টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তাঁর চতুর্থ সেঞ্চুরি। 

মাত্র ৫৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন টি-টোয়েন্টির নাম্বার ওয়ান ব্যাটার। তাঁর ইনিংস সাজানো ছিল ৮টি ছয় এবং ৭টি চারে। সেই সঙ্গে তিনি ছুঁয়ে ফেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং রোহিত শর্মার বিশ্বরেকর্ড। 

সবচেয়ে বেশি টি-টোয়েন্টি সেঞ্চুরি হাঁকানোর তালিকায় নাম লিখিয়েছেন সূর্য। এতদিন রোহিত এবং ম্যাক্সি যুগ্মভাবে সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরির তালিকার শীর্ষে ছিলেন। দেশের হয়ে টি-টোয়েন্টিতে তাঁদের চারটি করে শতরান রয়েছে। 

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে শতরান করে সূর্যও সর্বোচ্চ চারটি সেঞ্চুরির তালিকায় নাম লিখিয়ে ফেললেন। এছাড়া, টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ব্যাটার হিসাবে চারটি ভিন্ন দেশের মাটিতে সেঞ্চুরি করার নজির গড়েছেন সূর্য। 

তিনি ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত এবং দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরি করেছেন। যেখানে ম্যাক্সওয়েল ভারতে দুটি এবং শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ায় একটি করে সেঞ্চুরি করেছেন। রোহিতের তিনটি সেঞ্চুরি রয়েছে ভারতের মাটিতে এবং বাকি একটি সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডে। 

এছাড়াও, অধিনায়ক হিসেবে তাঁর সেঞ্চুরি ভেঙে দিলো পাক ক্যাপ্টেন বাবর আজমের এই রেকর্ডও। ম্যাচের মাঝে পায়ে চোট লাগায় যন্ত্রণায় কষ্ট পেতে দেখা গেছে সূর্যকে। তাও যেন পুরো ম্যাচ জুড়ে নিজের কিরণে তিনি আলোকিত করে দিলেন দলের জয়ের সেলিব্রেশনকে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন