Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩

সৌরভ গাঙ্গুলীর উদ্যোগে এবার বেঙ্গল প্রিমিয়ার লিগ

 

Bengal-Premier-League

সমকালীন প্রতিবেদন : IPL-এর পাশাপাশি এবার BPL-এও নাকি যুক্ত হতে পারে কলকাতা নাইট রাইডার্স। না, টুর্নামেন্টের নাম দেখে ঘাবড়ে যাওয়ার মতো কিছু হয়নি। বিপিএল কথাটির অর্থ হল বেঙ্গল প্রিমিয়ার লিগ। 

আজ্ঞে হ্যাঁ, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের তরফ এমনই একটি টুর্নামেন্ট আয়োজন করার চিন্তাভাবনা করা হচ্ছে। আর এই টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ গ্রহণ করছেন প্রাক্তন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। 

মনে করা হচ্ছে এই টুর্নামেন্ট বাংলার তরুণ তুর্কিদের কাছে একেবারে 'পরশপাথর' আসতে চলেছে। তা কেন? জানা গেছে, এই টুর্নামেন্ট নারী এবং পুরুষ দলের জন্য আলাদা আলাদা করে আয়োজন করা হবে। 

পুরুষদের লিগে থাকবে আটটি দল আর মহিলাদের ছ'টি। শোনা যাচ্ছে, জুন মাসের মাঝামাঝি সময়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হতে পারে। কারণ, বর্ষাকাল আসার আগেই এই টুর্নামেন্ট শেষ করার পরিকল্পনা রয়েছে। 

পাশাপাশি, প্রত্যেকটা দলে ২০ জন করে ক্রিকেটার খেলবেন বলে জানা গিয়েছে। প্রতিটি দলে একজন করে থাকবেন মার্কি প্লেয়ার। সেটা বাংলার একজন করে নাম করা তারকা ক্রিকেটারকেই রাখা হবে। 

এছাড়া, আইপিএল টুর্নামেন্টে যেমন আইকন প্লেয়ার থাকেন, এখানেও সেভাবেই একজন ক্রিকেটারকে রাখা হবে। অন্যদিকে, দলগুলিকে প্রতিটি ম্যাচেই একজন করে জেলার ক্রিকেটার এবং একজন অনূর্ধ্ব ১৯ ক্রিকেটারকে বাধ্যতামূলকভাবে রাখতে হবে। 

প্রথম বছর এই টুর্নামেন্টে কোনও নিলাম অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে না। ক্রিকেটারদের জন্য বেঁধে দেওয়া হবে নির্ধারিত মূল্য। তবে আশা করা যায়, টুর্নামেন্ট সফল হলে পরের বছর থেকে নিলাম অনুষ্ঠান আয়োজন করা হতে পারে। 

এবার বেঙ্গল প্রিমিয়ার লিগ আগামীদিনে বাংলার ক্রিকেটারদের ভবিষ্যৎ উজ্জ্বল করতে পারে কি না, সেটাই দেখার।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন