Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

বনগাঁ শহরের ফুটপাথ দখলমুক্ত করতে পুরসভার অভিযান

 ‌

Municipal-campaign

সমকালীন প্রতিবেদন : ‌ফুটপাত দখল করে থাকা দোকানদারদের বিরুদ্ধে এবারে অভিযান শুরু করল বনগাঁ পুরসভা। মঙ্গলবার বনগাঁ পুরসভার এক প্রতিনিধিদল বনগাঁ শহরের বিভিন্ন রাস্তায় অভিযান চালায়। রাস্তার ফুটপাথ দখলকারীদের আজ রাতের মধ্যেই নিজেদের দোকান সরিয়ে নেওয়ার কথা জানিয়ে দেয়।

বনগাঁ শহরের উপর দিয়েই চলে গেছে ৩৫ নম্বর জাতীয় সড়ক তথা যশোর রোড। এর পাশাপাশি রয়েছে চাকদা রোড, বাগদা রোডের মতো গুরুত্বপূর্ণ রাস্তা। এই রাস্তাগুলির অনেকাংশেই ফুটপাত দখলদারদের কবলে চলে গেছে। ফলে পায়ে হেঁটে সাধারণ মানুষের যাতায়াত করা কষ্টকর হয়ে পড়ছে।

শুধু তাই নয়, দখলদারদের কারণে ট্রাক, বাস এমনভাবে যাতায়াত করছে, যার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে পুরসভার কাউন্সিলরদের নিয়ে বৈঠক করেন পুরপ্রধান। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় যে, যত দ্রুত সম্ভব বনগাঁ শহরের গুরুত্বপূর্ণ রাস্তার ফুটপাথগুলি দখলমুক্ত করতে হবে।

এই সিদ্ধান্তের পর পুরসভার পক্ষ থেকে শহরের বিভিন্ন বাজার, রাস্তার ধারে মাইক প্রচার করে দখলদারদের ফুটপাথ মুক্ত করে দেওয়ার কথা বলা হয়। এই ঘোষণার পরকিছু দোকানদার তাদের দোকান সরিয়ে নিলেও অধিকাংশ দোকানদারই সেই নির্দেশ মানে নি।

এই পরিস্থিতিতে মঙ্গলবার পুরসভার একটি প্রতিনিধিদল এলাকায় অভিযান চালায়। দখলদারদের কড়াভাবে নির্দেশ দেওয়া হয় যে, আজ রাতের মধ্যেই ফুটপাথ খালি করে দিতে হবে। আর তা না করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এদিন ড্রোন উড়িয়ে পরিস্থিতি রেকর্ড করে নেওয়া হয়।

এব্যাপারে বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ জানান, দুর্ঘটনা এড়াতে ফুটপাথ দখলকারীদের সরে যাওয়ার জন্য বলা হয়েছে। কয়েকটি প্রক্রিয়ার মাধ্যমে ফুটপাত দখলমুক্ত করা হচ্ছে। কালীপুজোর আগেই এই কাজ শেষ করা হবে। যারা এই নির্দেশ অমান্য করবে, তাদের বিরুদ্ধে পুলিশ এবং পরিবহন দপ্তরের মাধ্যমে আইন অনুযায়ী কড়া পদক্ষেপ করা হবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন