Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

বনগাঁ মহকুমা জুড়ে ৫ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে রবিবার

 ‌

Power-supply-off

সমকালীন প্রতিবেদন : ‌পুজোর সময় বিদ্যুৎ পরিষেবাকে সচল রাখতে বিশেষ উদ্যোগগ্রহণ করেছে রাজ্য বিদ্যুৎ দপ্তর। আর সেই কারণে প্রায় দিনই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে গাছ কাটা সহ অন্যান্য কাজ করছেন দপ্তরের কর্মীরা। ফলে এইসময় প্রায়ই বেশ কয়েক ঘন্টার জন্য বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকছে। 

একই কারণে ৮ অক্টোবর, রবিবার সকালে ফের বেশ কিছু সময়ের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে। রাজ্য বিদ্যু দপ্তরের বনগাঁ মহকুমা অফিস সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত গোটা মহকুমা জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে। 

বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে এই ৫ ঘন্টা একটু মানিয়ে নেওয়ার জন্য গ্রাহকদের অনুরোধ করা হয়েছে। দপ্তর সূত্রে জানা গেছে, আসন্ন দুর্গাপুজোয় বিদ্যুৎ পরিষেবা সঠিক রাখতে গোটা রাজ্যের পাশাপাশি বনগাঁতেও মেইনটেনেন্সের কাজ চলছে।

আর এই কাজের জন্য বিভিন্ন দিনে, বিভিন্ন সময় বেশ কয়েক ঘন্টা করে এক একটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ করছেন দপ্তরের কর্মীরা। আর রবিবার গোটা মহকুমার ১১ টি জোনেই একযোগে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রেখে এই মেইনটেনেন্সের কাজ করা হবে।

এদিকে, গত তিনদিন ধরে বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকায় ক্ষোভে ফেটে পড়লেন বনগাঁ থানার নকপুল গ্রামের বাসিন্দারা। তাঁদের অভিযোগ, ট্রান্সফর্মার বিকল হয়ে পড়ায় গত তিনদিন ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে তাঁদের গ্রামে। এব্যাপারে গাঁড়াপোতা বিদ্যুৎ দপ্তরে বার বার জানালেও তারা কোনও পদক্ষেপ করছে না।

অবশেষে শনিবার বিদ্যুৎ দপ্তরের কর্মীরা ওই গ্রামে যান। কিন্তু তারা দেখেশুনে জানান যে, সোমবারের আগে লাইন ঠিক করা সম্ভবনয়। একথা শুনে ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা। তাঁরা এরপর বিদ্যুৎ দপ্তরের কর্মীদের গ্রামে আটকে রাখেন। তাঁরা দাবি করেন, যতক্ষণ না বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হবে, ততক্ষণ মুক্তি দেওয়া হবে না বিদ্যুৎ দপ্তরের কর্মীদের। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন