Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

বনগাঁর ৮ টি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

 ‌

Inauguration-of-Puja

সমকালীন প্রতিবেদন : ‌দেবীপক্ষ শুরু হওয়ার আগে পিতৃপক্ষেই উদ্বোধন হয়ে গেল রাজ্যের বেশ কিছু দুর্গাপুজো। বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়ালি এই পুজোগুলির উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এই তালিকায় বনগাঁর ৮ টি পুজো কমিটি রয়েছে।

এবছর দুর্গাপুজোর বোধন হচ্ছে ২০ অক্টোবর, শুক্রবার। আর তারপর থেকেই শুরু হয়ে যাবে পুজোর মূল আয়োজন। তার আগে আগামী শনিবার ভোররাতে রেডিওতে বেজে উঠবে মহিষাসুরমর্দিনী। টিভি চ্যানেলগুলিতে ব্যবস্থা করা হয়েছে নানা অনুষ্ঠানের।

পঞ্জিকামতে ষষ্ঠী থেকে পুজোর আযোজন শুরু হলেও পুজো প্যান্ডেলগুলিতে তার আগে থেকেই ভিন জমাতে শুরু করেন প্রতিমা দর্শনার্থীরা। বিশেষ করে কলকাতা শহরের পুজোগুলিতে এই প্রবণতা বেশ কয়েক বছর ধরেই চলছে। এখন মফ:‌স্বল শহরগুলিতেও সেই প্রবণতা শুরু হয়েছে।

আর সেই কারণেই হয়তো এতো তড়িঘড়ি পুজো মন্ডপ উদ্বোধনের আয়োজন বলে মনে করা হচ্ছে। এদিন ভার্চুয়ালি রাজ্যের তিন শতাধিক পুজো মন্ডপ উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এই তালিকায় উত্তর ২৪ পরগনা জেলার ৬৫ টি পুজো কমিটি রয়েছে।

এর মধ্যে বনগাঁ মহকুমার শুধুমাত্র বনগাঁ শহরের ৮ টি পুজো কমিটি স্থান পেয়েছে। এই পুজো কমিটিগুলি হল– প্রতাপগড় স্পোর্টিং ক্লাব, আয়রণগেট স্পোর্টিং ক্লাব, গান্ধীপল্লী বিবেকানন্দ স্পোটিং ক্লাব, এগিয়ে চলো সংঘ (‌৩ নম্বর টালিখোলা)‌, ১২–র পল্লী স্পোটিং ক্লাব, অভিযান সংঘ, পশ্চিমপাড়া স্পোর্টিং ক্লাব এবং সুভাষনগর সেবা সমিতি।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন