Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

রাতে উঠে কাকভোরে পৌঁছে যান দীঘায়, বিশেষ ট্রেন দীঘার জন্য

 

Special-train-for-Digha

সমকালীন প্রতিবেদন : দীর্ঘদিন এমন একটা দাবি ছিল যাত্রীদের। সেই দাবি মিটতে চলেছে। পশ্চিমবঙ্গের মানচিত্রে গত কয়েক বছরে দীঘার কদর বহুগুণ বেড়েছে। পর্যটকের ভিড় বেড়ে গেছে বেশ কয়েকগুণ। অনেক নতুন প্রাইভেট বাসও চালু হয়েছে। কিন্তু রাতের ট্রেনে দীঘা যাত্রার দাবি এখনও পর্যন্ত পূরণ হয় নি। এবার সেটাই পূরণ হতে চলেছে। 

রাতের স্পেশাল ট্রেন চালু হতে চলেছে সাঁতরাগাছি থেকে দীঘা। স্পেশাল এই ট্রেনটি বহু পর্যটকের চাহিদা মেটাবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে এই ট্রেনটি সারা বছর চলবে না। দক্ষিণ–পূর্ব রেলের তরফ থেকে যে সূচি প্রকাশ করা হয়েছে তা থেকে জানা যাচ্ছে, ১২ এবং ১৩ আগস্ট দীঘা যাওয়ার জন্য নতুন এই স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। 

স্পেশাল এই ট্রেনটিতে মাঝরাতে চড়ে অনায়াসে কাকভোরে দীঘা পৌঁছানো যাবে। দেখে নেওয়া যাক এই ট্রেনটির সময়সূচী। রেল দপ্তরের নোটিশে জানানো হয়েছে, 08009 দীঘাগামী ট্রেনটি ১২ এবং ১৩ আগস্ট সাঁতরাগাছি রেল স্টেশন থেকে ছাড়বে। 

রাত ১১ টা ৪৫ মিনিটে ট্রেনটি দীঘার উদ্দেশ্যে রওনা দেবে এবং ঠিক ভোর ৩ টে ৩০ মিনিটে দীঘা স্টেশনে পৌঁছে যাবে। যাওয়ার পথে উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ, কাঁথি স্টেশনে স্টপেজ দেবে। তার পরে দীঘায় থামবে এই ট্রেন।  

ভোরবেলায় দীঘা পৌঁছাতে পারলে একটি দিন নষ্ট হবে না পর্যটকদের। অন্যদিকে 08010 ট্রেনটি দীঘা থেকে সাঁতরাগাছির উদ্দেশ্যে রওনা দেবে ১৩ এবং ১৪ আগস্ট। ওই দুদিন সকাল ৮ টার সময় সাঁতরাগাছির উদ্দেশ্যে স্পেশাল ট্রেনটি দীঘা স্টেশন থেকে রওনা দেবে। 

রওনা দেওয়ার পর ওই ট্রেন সাঁতরাগাছি এসে পৌছাবে দুপুর ১২ টা ১০ মিনিটে। আপাতত পরীক্ষামূলকভাবে এই সার্ভিস চালু হচ্ছে। যদি সব ঠিকঠাক থাকে, যদি সফলভাবে চলার সম্বাবনা তৈরি হয়, তাহলে সারা বছর এই পরিষেবা বাস্তবায়িত করার কথা ভাববে রেল। 

আগামী ১৫ তারিখ দেশ জুড়ে পালিত হতে চলেছে ৭৬ তম স্বাধীনতা দিবস। রেলের পক্ষ থেকে এটাকে স্বাধীনতার ৭৫ বছর পূর্তির উপহার হিসাবে ধরা যেতে পারে। তাহলে আর কি, রাতের ট্রেনে সৈকতনগরী দীঘায় পৌঁছানোর জন্য এখনই ব্যাগ গুছিয়ে ফেলুন।







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন