Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

চাঁদা তুলে রাস্তা তৈরির উদ্যোগ মহিলা পঞ্চায়েত প্রধানের

 

Initiative-of-the-female-Panchyat-Prodhan

সমকালীন প্রতিবেদন : সবেমাত্র পঞ্চায়েতে বোর্ড গঠন হয়েছে। এখনও এলাকা উন্নয়নের জন্য সরকারি অর্থ অনুমোদিত হয় নি। অথচ এলাকার একটি গুরুত্বপূর্ণ রাস্তা এই বর্ষায় আরও বেহাল হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে গ্রামের মানুষের কাছ থেকে চাঁদা তুলে রাস্তা নির্মানের কাজে হাত লাগালেন মহিলা পঞ্চায়েত প্রধান।

উত্তর ২৪ পরগনার হাসনাবাদ গ্রাম পঞ্চায়েতটি এবারে বিজেপির দখলে গেছে। প্রধান হয়েছেন ওই গ্রামেরই বাসিন্দা রিঙ্কু পাত্র। তাঁর অভিযোগ, গ্রামের একটি গুরুত্বপূর্ণ রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়েছে। গত ১০ বছরে এই রাস্তা মেরামত করা হয় নি।

পঞ্চায়েতের প্রধান হিসেবে দায়িত্ব পাওয়ার পর এখনও পর্যন্ত তাঁর হাতে দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয় নি। এই পরিস্থিতিতে বেহাল রাস্তাটি সরকারিভাবে মেরামত করার সুযোগ পাচ্ছেন না তিনি। 

ফলে বাধ্য হয়ে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে এলাকার মানুষদের কাছ থেকে চাঁদা তুলে লক্ষাধিক টাকা সংগ্রহ করেছেন তিনি। আর সেই টাকায় নিজেদের শ্রম দিয়ে রাস্তা তৈরি করছেন প্রধান এবং গ্রামবাসীরা।

: ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন : 

প্রায় ৫০০ মিটার লম্বা বেহাল এই রাস্তা মেরামতির জন্য সংগৃহীত অর্থ দিয়ে ইট, রাবিশ কিনে নিজেরাই রাস্তা মেরামতির কাজ শুরু করলেন গ্রামবাসীরা। আর সেই কাজে পঞ্চায়েত প্রধান নিজেও হাত লাগালেন। যদিও এই বিষয় নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন