Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

স্বাধীনতা দিবসে হাজির হলেন না শিক্ষকেরা, পালিত হল না স্বাধীনতা দিবস

 

Independence-Day-was-not-celebrated

সমকালীন প্রতিবেদন : সরকারি নির্দেশ থাকলেও স্কুলে স্বাধীনতা দিবস পালিত হল না। জাতীয় পতাকা তোলা হল না স্কুলে। আর তারই প্রতিবাদে স্কুলের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন পড়ুয়াদের অভিভাবকেরা। বনগাঁ ব্লকের কালুপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ জিয়ালা এফ পি স্কুলের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গেছে, মঙ্গলবার গোটা দেশ জুড়ে স্বাধীনতা দিবস পালন করা হলেও দক্ষিণ জিয়ালা এফ পি স্কুলে কোনও অনুষ্ঠানই পালন করা হয় নি। অভিভাবকদের অভিযোগ, স্কুলে স্বাধীনতা দিবস পালন করা হবে বলে ছাত্রছাত্রী‌দের বলা হয়েছিল।

পূর্ব ঘোষণা মতো মঙ্গলবার সকাল থেকে ফুল, মালা নিয়ে স্কুল প্রাঙ্গণে হাজির হয় খুদে পড়ুয়ারা। কিন্তু সকাল গড়িয়ে দুপুর হয়ে গেলেও স্কুলে হাজির হন নি একজন শিক্ষক বা শিক্ষিকা। ফলে এদিন জাতীয় পতাকা উত্তোলন হয় নি, স্বাধীনতা দিবস পালিত হয় নি এই স্কুলে।

এই ঘটনায় ক্ষুব্ধ পড়ুয়াদের অভিভাবক সহ গ্রামবাসীরা বুধবার স্কুলের গেটে তালা লাগিয়ে দেন। এদিন স্কুলে পরীক্ষা থাকায় ১১ টা নাগাদ এক এক করে স্কুলে হাজির হন শিক্ষক–শিক্ষিকারা। কিন্তু স্কুলের গেটে তালা লাগানো থাকায় তাঁরা স্কুলের ভেতরে প্রবেশ করতে পারেন নি।

অভিভাবকদের বিক্ষোভের ফলে এদিন স্কুলে পরীক্ষাও অনুষ্ঠিত হয় নি। এব্যাপারে স্কুলের এক শিক্ষিকার বক্তব্য, গতকাল তিনি স্কুলে আসেন নি। প্রধান শিক্ষকের উপর দায় চাপিয়ে তিনি বলেন, প্রধান শিক্ষক কেন স্কুলে এসে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালনের ব্যবস্থা করেন নি, তা তিনি জানেন না।

:‌ নিচের লিঙ্কে ক্লিক করে ভিডিও প্রতিবেদন দেখুন :‌ 

এদিন স্কুলের সামনে বিক্ষোভরত অভিভাবকদের আরও অভিযোগ, এই বিদ্যালয়ে সঠিকভাবে পঠন-পাঠন হয় না। শিক্ষক-শিক্ষিকারা সঠিক সম‌য়ে স্কুলে আসেন না, ছাত্রছাত্রীদের দিয়ে বিদ্যালয়ের যাবতীয় কাজকর্ম করানো হয়। এমনকি শিক্ষকেরা পড়ুয়াদের দিয়ে হাত, পা ম্যাসাজ করান। আর নিজেরা মোবাইল দেখায় ব্যস্ত থাকেন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন