Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

‌বাগদা, গাইঘাটায় পঞ্চায়েতে বোর্ড গঠন নিয়ে নাটকীয় কান্ড

Formation-of-Boards-in-Panchayats

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার বাগদা এবং গাইঘাটা ব্লকের একাধিক পঞ্চায়েতে বোর্ড গঠন করাকে কেন্দ্র করে নাটকীয় পরিস্থিতি তৈরি হল। কোথাও বোর্ড গঠনের জন্য ভোটাভুটিতে জয়ী হয়েও জয়ীদের সার্টিফিকেট দেওয়া হল না, আবার কোথাও ওপেন ব্যালটে ভোট হওয়ায় ভোট প্রক্রিয়ায় অংশ না নিয়ে বেরিয়ে গেল বিরোধীরা।

জানা গেছে, এদিন ‌বাগদা ব্লকের কনিয়াড়া ১ পঞ্চায়েতে বোর্ড গঠনের জন্য ভোটাভুটি হয়। সেখানে শেষপর্যন্ত বোর্ড গঠন করে বিজেপি। সেখানে প্রধান এবং উপপ্রধান নির্বাচিত হন যথাক্রমে বিজেপির সমীর বিশ্বাস এবং সুজাতা বিশ্বাস। 

বোর্ড গঠনের আগে এদিন সকাল থেকে পঞ্চায়েতের সামনে বিজেপি কর্মীরা ভিড় জমান। পঞ্চায়েত গঠনের উল্লাসে আবির এবং দলীয় পতাকায় সেজে ওঠে গোটা পঞ্চায়েত চত্বর। বিজেপি কর্মীদের চোখেমুখে জয়ের আনন্দ স্পষ্টভাবে ফুটে ওঠে।

উল্লেখ্য, ১৯ আসনবিশিষ্ট কনিয়াড়া ১ গ্রাম পঞ্চায়েতে ১১ টি আসনে জয়লাভ করে বিজেপি এবং ৮ টিতে জয়ী হয় তৃণমূল। এদিন ভোটাভুটিতে ১১ জন জয়ী সদস্য বিজেপির সমীর বিশ্বাসের পক্ষে ভোট দেওয়ায় তিনি প্রধান নির্বাচিত হন। একই এই পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি।

এদিকে, গাইঘাটা ব্লকের শিমুলপুর পঞ্চায়েতে ওপেন ব্যালটে ভোট হওয়ায় পঞ্চায়েতের বোর্ড গঠনে অংশগ্রহণ করল না বিজেপি। পঞ্চায়েত ছেড়ে বেরিয়ে গেলেন বিজেপির সদস্যরা। বিজেপি সদস্যদের বক্তব্য, গোপন ব্যালটে তারা প্রধান এবং উপপ্রধান নির্বাচনের দাবি জানিয়েছিলেন। 


: ভিডিও প্রতিবেদন দেখুন নিচের লিঙ্কে :

কিন্তু তাদের দাবিকে মান্যতা না দিয়ে ওপেন ব্যালটে ভোট করান পঞ্চায়েতের বোর্ড গঠনের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার। ফলে তারা পঞ্চায়েতের বোর্ড গঠনের ভোটাভুটিতে অংশগ্রহণ না করে পঞ্চায়েত ছেড়ে বেরিয়ে আসেন। 

অন্যদিকে, বাগদা ব্লকের কনিয়াড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ২১ টি আসনের মধ্যে বিজেপি ১১ টি আসনে জয়লাভ করেছিল৷ তৃণমূল পায় ৮ টি আসন। সিপিএম এবং কংগ্রেস ১ টি করে আসনে জয়ী হয়। 

এদিন দুপুরে ভোটাভুটি হয়৷ বিজেপি নেতাকর্মীদের বক্তব্য, ভোটাভুটি শেষে তাদের প্রধান, উপপ্রধান জয়ী হলেও তাদের কোনও সার্টিফিকেট দেওয়া হচ্ছিল না। আর এই নিয়ে অসন্তোষ তৈরি হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন