Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

বনগাঁ, বাগদা, গাইঘাটা পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন

 ‌‌‌

Formation-of-Board-of-Panchayat-Samiti

সমকালীন প্রতিবেদন : বনগাঁ মহকুমার ৩ ব্লকের পঞ্চায়েত সমিতির বোর্ড গঠিত হল সোমবার। এই তিনটি পঞ্চায়েত সমিতি হল– বনগাঁ, বাগদা এবং গাইঘাটা। তিনটি ক্ষেত্রেই বোর্ড গঠন করেছে তৃণমূল। বনগাঁ, বাগদা এবং গাইঘাটায় যে তিনজন সভাপতি হয়েছেন, তাঁরা প্রত্যেকেই সভাপতি হিসেবে নতুন মুখ।

এবারের পঞ্চায়েত নির্বাচনে ৪৮ আসনবিশিষ্ট বনগাঁ পঞ্চায়েত সমিতিতে ৪৬ টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। বাকি ২ টি আসনে জয়লাভ করেছে বিজেপি। স্বাভাবিকভাবেই একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে তৃণমূল পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করে।

এই পঞ্চায়েত সমিতির সভাপতি নির্বাচিত হলেন ঝুম্পা দাস কর এবং সহ সভাপতি হলেন জাফর আলী মন্ডল। এর আগে ঝুম্পা গোপালনগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধানের দায়িত্ব সামলেছেন। অন্যদিকে, জাফর গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁরা দুজনেই এবার গ্রাম পঞ্চায়েতস্তরের বদলে পঞ্চায়েত সমিতির আসনে লড়াই করেছিলেন।

এদিকে, বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি এবং সহ সভাপতি নির্বাচিত হলেন যথাক্রমে সুদেবী মন্ডল এবং তরুণ ঘোষ। পঞ্চায়েত সমিতির সভাপতি হিসেবে নতুন মুখ সুদেবী। তবে তরুন ঘোষ গত বোর্ডের সহ সভাপতির দায়িত্ব সামলেছেন। আর সুদেবী এর আগে দুবার বয়রা গ্রাম পঞ্চায়েতের প্রধানের দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, বাগদা পঞ্চায়েত সমিতির মোট আসন সংখ্যা ২৭ টি। এরমধ্যে ১৯ টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। বাকি ৮ টি আসনে জয়লাভ করেছে বিজেপি। গত বোর্ডে পঞ্চায়েত সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব সামলানো গোপা রায় এবারেও পঞ্চায়েত সমিতির একজন প্রার্থী হিসেবে জয়লাভ করলেও তাঁকে এবার আর সভাপতি করা হয় নি। 

অন্যদিকে, গাইঘাটা পঞ্চায়েত সমিতির ৩৯ টি আসনের মধ্যে তৃণমূলের দখলে এসেছে ৩২ টি এবং বিজেপির দখলে ৭ টি। স্বাভাবিকভাবেই বোর্ড গঠন করে তৃণমূল। এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে বিজেপির ৭ জন জয়ী সদস্য শপথগ্রহণ করেই অনুষ্ঠানস্থল ছেড়ে বেড়িয়ে গিয়ে নিরব প্রতিবাদ করেন। 

এই পঞ্চায়েত সমিতিতে এবারে সভাপতি করা হয়েছে ইলা বাকচীকে। তিনি গত বোর্ডে সহ সভাপতি ছিলেন। উল্টোদিকে, গত বোর্ডে সভাপতির দায়িত্বে থাকা গোবিন্দ দাসকে এবারে সহ সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। সংরক্ষণের কারণেই এই রদবদল বলে দলীয় সূত্রে জানা গেছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন