Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

ক্লাস চলাকালীন স্কুলের রসায়ন ল্যাবে আচমকা বিস্ফোরণ, জখম ১০

Explosion-in-school-chemistry-lab

সমকালীন প্রতিবেদন : ‌স্কুলের বিজ্ঞান বিভাগের পরীক্ষাগারে রাসায়নিক পরীক্ষার ক্লাস চলাকালীন আচমকা বিস্ফোরণ ঘটলো। প্রচন্ড শব্দে ফেঁটে গেল পরীক্ষাগারে থাকা আমোনিয়া গ্যাসের জার। এইসময় সেই ঘরে উপস্থিত শিক্ষক সহ বেশ কয়েকজন ছাত্রী জখম হলেন। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের টাকির একটি সরকারি বালিকা বিদ্যালয়ে।

জানা গেছে, টাকি ষষ্ঠীচরণ নীলমাধব বালিকা বিদ্যাল‌য়ে এদিন দ্বাদশ শ্রেণীর বিজ্ঞানের ছাত্রীদের নিয়ে স্কুলের রসায়ন বিভাগের একটি পরীক্ষাগারে ক্লাস নিচ্ছিলেন স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষক অর্ণব গুহ। সবাই যখন পড়াশোনায় ব্যস্ত, ঠিক সেইসময় আচমকা বিস্ফোরণ ঘটে ওই ঘরে।

প্রচন্ড শব্দে হকচকিয়ে যান সবাই। ঘরে উপস্থিত শিক্ষক সহ বেশ কয়েকজন ছাত্রী গায়ে কিছু ছিটকে আসার অনুভূতি পান। আর তার কিছুক্ষণ পর থেকেই শুরু হয় শ্বাসকষ্ট। দেখা যায়, স্কুলের ওই রসায়ণগারে থাকা আমোনিয়া গ্যাসের একটি জার ফেঁটে গেছে। আর তার থেকেই এই ঘটনা।

এই ঘটনায় অসুস্থ হয়ে পড়েন এক শিক্ষক সহ ১০ জন ছাত্রী। শব্দ শুনে স্কুলের অন্যান্য শিক্ষক, ছাত্রীরা ছুটে এসে ঘর থেকে অসুস্থদের উদ্ধার করে টাকি গ্রামীন হাসপাতালে নিয়ে যান। অনেকের শ্বাসকষ্ট থাকায় তাদেরকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা করা হয়। 

এই ঘটনায় স্কুলে আতঙ্ক ছড়িয়ে পরে। ঘটনার খবর পেয়ে স্কুলে ছুটে আসেন অভিভাবকেরা। প্রাথমিকভাবে স্কুল কর্তৃপক্ষের ধারণা, দীর্ঘদিন এই ল্যাবরেটরি না খোলার কারণেই অ্যামোনিয়া গ্যাসের এই বিস্ফোরণ ঘটেছে।



: এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন