Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

ফের বিপর্যস্ত বনগাঁর বিদ্যুৎ পরিষেবা, ত্রুটিই খুঁজে পাচ্ছেন না কর্মীরা

 ‌

Disrupted-power-service

সমকালীন প্রতিবেদন : ‌বৃহস্পতিবার সকাল থেকে ফের বিপর্যস্ত হয়ে পড়ল বনগাঁর বিদ্যুৎ পরিষেবা। এদিন সকাল থেকে শহর এবং শহরতলির একটা বড় অংশ জুড়ে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়। ঘন্টার পর ঘন্টা এই পরিস্থিতি চলতে থাকলেও এব্যাপারে বিদ্যুৎ দপ্তর সম্পূর্ণ ব্যর্থ।

জানা গেছে, এদিন সকাল ৮ টা নাগাদ বনগাঁ বিদ্যুৎ দপ্তরের ৩ নম্বর জোন এ এই বিদ্যুৎ বিপর্যয় ঘটে। বিদ্যুৎ দপ্তরের ভাষায় লাইন 'ব্রেক ডাউন'‌ হয়েছে। এরপর থেকেই শহর এবং সংলগ্ন একটা বিরাট অংশ জুড়ে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়।

গত কয়েকদিন ধরে বৃষ্টি না হওয়ায় এমনিতেই আবহাওয়া উত্তপ্ত। গরম এবং তীব্র আদ্রতার কারণে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। তার উপর ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকায় চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে এলাকার মানুষকে।

এব্যাপারে বনগাঁ বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হলে, তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, লাইন ব্রেক ডাউন হয়ে গেছে। কিন্তু কোথায় ত্রুটি হয়েছে, তা খুঁজে পাওয়া যাচ্ছে না। বিদ্যুৎ দপ্তরের এই ধরনের যুক্তিতে অসন্তুষ্ট বিদ্যুৎ গ্রাহকেরা। 

সাধারণ বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগ, দিন দিন বিদ্যুতের বিল লাফিয়ে লাফিয়ে বাড়ানো হচ্ছে। অথচ পরিষেবার ক্ষেত্রে যেন কোনও দায়ই নেই বিদ্যুৎ দপ্তরের। কোনও সাধারণ গ্রাহক যদি ফোন করে বিদ্যুৎ না থাকার কারণ জানতে চান, তাহলে অধিকাংশ ক্ষেত্রেই হয় ফোন ধরা হয় না, অথবা ফোনের রিসিভার নামিয়ে রাখা হয়, না হয় মেজাজ হারানো উত্তর দেওয়া হয়।

বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার ক্ষেত্রে যেসব কর্মীকে ঠিকাদারের মাধ্যমে নিয়োগ করা হয়, তাদের এবং দপ্তরের আধিকারিকদের কাজের প্রতি দায়বন্ধতা নিয়েও প্রশ্ন তুলেছেন গ্রাহকেরা। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে। কতক্ষণে পরিস্থিতি স্বাভাবিক হবে, সেব্যাপারেও কোনও সদুত্তর দিতে পারছে না বিদ্যুৎ দপ্তর। স্বাভাবিকভাবেই বিদ্যুৎ দপ্তরের প্রতি ক্ষোভ বাড়ছে গ্রাহকদের।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন