Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

রান্নাঘরের ভেতরে গ্যাস সিলিন্ডারের নিচে আশ্রয় নিল বেবি কোবরা

 

Baby-Cobra

সমকালীন প্রতিবেদন : বর্ষাকালে বেকায়দায় পড়তে হয় সাপেদের। সারা বছর যেখানে ওদের গর্তে থাকতে হয়, সেখানে এই বর্ষাকালে সেই গর্ত জলে ভরে যায়। আর তখনই হয় সমস্যা। আশ্রয়হীন হয়ে তখন নতুন করে আশ্রয়ের সন্ধানে সাপ কখনও আশ্রয় নেয় জুতোর মধ্যে, কখনও আবার খাটের নিচে। গ্রামাঞ্চলে এমন দৃশ্য হামেশাই দেখা যায়। 

কিন্তু এবারে ঘটল এক্কেবারে অন্যরকম ঘটনা। যার দৃশ্য সমাজ মাধ্যমে নিমেশে ভাইরাল হল। একটা ছোট কোবরা পালিয়ে গিয়ে আশ্রয় নিয়েছে এক গৃহস্থের রান্নাঘরে থাকা একটা গ্যাস সিলিন্ডারের একেবারে নিচে। সোশ্যাল মিডিয়ায় সদ্য ভাইরাল হওয়া ভিডিয়োতে একটি বাচ্চা কোবরাকে দেখা গেছে। 

সেখানে দেখা যাচ্ছে, বর্ষায় আশ্রয়হীন হয়ে একটি বাড়ির রান্নাঘরের গ্যাস সিলিন্ডারের ভেতরে লুকিয়ে রয়েছে সেই সাপটি। রান্নাঘরে সে কিভাবে প্রবেশ করল, তা নিয়ে অবশ্য নানা মতামত উঠে এসেছে। মুহূর্তে এই ভিডিওটি ভাইরাল হয় সোস্যাল মিডিয়ায়। 

জানা গেছে, রান্না করতে গিয়ে সিলিন্ডারের ভেতর থেকে একটি শব্দ শুনতে পান এই বাড়ির এক মহিলা। প্রাথমিকভাবে তিনি ভেবেছিলেন, হয়তো গ্যাস লিক করছে। এটা তারই শব্দ। কিন্তু পরে বুঝতে পারেন, সেখানে একটি সাপ লুকিয়ে রয়েছে। আর তখনই চিৎকার করতে থাকেন ওই মহিলা। 

তাঁর চিৎকার শুনে বাড়ির লোকেরা ছুটে আসেন। ছুটে আসেন কয়েকজন প্রতিবেশিও। এর পরেই সেই চরম নাটকীয় দৃশ্য চোখে পড়ে। তাঁরা দেখতে পান, গ্যাস সিলিন্ডারের নিচের দিকে একটি সাপ লুকিয়ে রয়েছে। 

: ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌

বাড়ির লোকেরা এরপর সিলিন্ডারটিকে উপরে তোলেন। আর তখনই সাপটি বেরিয়ে আসে। কোবরার হিস হিস শব্দই প্রথম সচেতন করে ওই মহিলাকে। ওই ভাইরাল ভিডিওটি যথেষ্ট ছড়িয়ে পড়েছে। 

সেই ভিডিও দেখে নানা মন্তব্য ছড়িয়ে পড়েছে। একজন তো বলেছেন, বাচ্চা কোবরা হলে কি হবে! বিষ কিন্তু যথেষ্ট। একজন লিখেছেন, যদি কখনও কামড় দেয়, তাহলে ঘরোয়া চিকিৎসা না করে দয়া করে হাসপাতালে নিয়ে যাবেন। তবে এ যাত্রায় সাপটি কারোর ক্ষতি করে নি, এই যা রক্ষা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন