Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২১ আগস্ট, ২০২৩

৫০০ টাকা করে ভাতা বাড়ছে ইমাম, মোয়াজ্জেম, পুরোহিতদের

 

Allowances-are-increasing-for-imams-and-priests

সমকালীন প্রতিবেদন : ‌রাজ্যের কোষাগারের অবস্থা ভালো নয়, সেকথা অনেকবারই মুখ্যমন্ত্রীর মুখে শোনা গেছে। আর সেই পরিস্থিতির মধ্যেই ভাতা দেওয়ার ক্ষেত্রে নতুন ঘোষণা রাখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একদম শেষ বলে ওভার বাউন্ডারি মারলেন। আর সেই সঙ্গে জিতে নিলেন রাজ্যের একাংশের ভোটারের হৃদয়। 

সোমবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমাম, মোয়াজ্জেমদের একটি সভায় আমন্ত্রিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর সেখানেই ভাতা বৃদ্ধির ঘোষণা রাখলেন। এদিন মসজিদের ইমাম, মোয়াজ্জেমদের মাসিক ভাতা বৃদ্ধির কথা ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী। 

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বক্তব্যের শেষে তিনি এই ঘোষণা করেন। শুধু একটি ধর্মের মানুষদের জন্য এই ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করলে অপর ধর্মগোষ্ঠী ক্ষুন্ন হবেন। সে ব্যাপারে যথেষ্ট সচেতন মুখ্যমন্ত্রী। ফলে একই সভা থেকে এদিন তিনি পুরোহিতভাতাও বৃদ্ধির কথা ঘোষণা করেন।  

মুখ্যমন্ত্রী এদিন প্রকাশ্যেই ঘোষণা করেন যে, ইমাম, মোয়াজ্জেমদের পাশাপাশি পুরোহিতদের জন্য মাসিক ভাতার পরিমান আরও ৫০০ টাকা বৃদ্ধি করা হচ্ছে। এই ঘোষণার পরেই সভায় উপস্থিত ইমাম, মোয়াজ্জেমদের মুখে চওড়া হাসি লক্ষ্য করা যায়। 

এদিনের সভায় মুখ্যমন্ত্রী এমন একটি ঘোষণা রাখতে পারেন বলে আশা করেছিলেন ইমাম, মোয়াজ্জেমরা। স্বাভাবিকভাবেই এদিন তাঁরা মুখ্যমন্ত্রীর সেই ঘোষণার দিকে তাকিয়েছিলেন। অবশ্য রাজ্যের কোষাগারের অবস্থা যে খুব খারাপ, তাও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। 

: ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

এ ব্যাপারে অবশ্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করতে ছাড়েন নি। দুজনেই বলেন, কিছু টাকা ছড়িয়ে ভোট কেনার এটা মমতার চিরন্তন কার্যক্রম। 

প্রসঙ্গত, এর আগে ইমাম ভাতা ছিল ২৫০০ এবং মোয়াজ্জেমরা পেতেন মাসে ১০০০ টাকা করে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর তা বৃদ্ধি হয়ে দাঁড়ালো যথাক্রমে ৩০০০ ও ১৫০০ টাকা। অন্যদিকে, পুরোহিত ভাতা ১ হাজার থেকে বেড়ে হচ্ছে দেড় হাজার টাকা। 

তবে এখনও পর্যন্ত দুর্গাপুজো কমিটিগুলির অনুদান বৃদ্ধি নিয়ে তিনি কোনও ঘোষণা করেন নি। গত বছর ২৪০ কোটি টাকা পুজো কমিটিকে অনুদান দেওয়া হয়েছিল। এবার সেটা কিছুটা বাড়ানো হতে পারে বলে অনেকেই মনে করছেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন