Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ জুলাই, ২০২৩

‌ভোট শুরুর এক ঘন্টার মধ্যেই ভোট শেষ

Voting-ended-within-an-hour

সমকালীন প্রতিবেদন : ভোট শুরুর ‌১ ঘণ্টার মধ্যেই ভোট শেষ! সকাল ৭ টায় শুরু হয় ভোট। আর সকাল ৮ টা তেই ভোট শেষ! ভোটকর্মীদের বাইরে বের করে দেদার ছাপ্পা ভোট দেওয়া হয়। অভিযোগের তীর তৃণমলের দিকে। ৮ টার মধ্যেই ব্যালট বক্স গালা দিয়ে সিল করে দিল শাসকদল। শনিবার ভোটের দিন সকালে এমনই ছবি উঠে এলো উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের ভাতপুকুরে।  

২০২৩ এর ভোট হয়তো ঐতিহাসিক হয়ে উঠতে চলেছে। আজ সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক মৃত্যু, গুলিবিদ্ধ হওয়ার খবর আসছে। কোথাও ব্যালট বাক্স প্রকাশ্যে ভাঙা হচ্ছে, কোথাও ব্যালট পেপার প্রকাশ্যে পোড়ানো হচ্ছে। প্রায় অধিকাংশ জায়গাতেই পুলিশ বা কেন্দ্রীয় বাহিনীর দেখা নেই।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের নেতড়া গ্রাম পঞ্চায়েতের ৫ নম্বর বুথে রাতভর ছাপ্পা চলে! অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পরে বিরোধী সিপিএম কর্মীরা প্রতিরোধ করে। পরিস্থিতি সামলাতে পারি নি বলে ক্যামেরার সামনে অসহায় স্বীকারোক্তি প্রকাশ করলেন প্রিসাইডিং অফিসার এবং পুলিশ। 

জানা গেছে, ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের নেতড়া গ্রাম পঞ্চায়েতের ৫ নম্বর বুথে ভোটকর্মীদের মাথায় বন্দুক ঠেকিয়ে রাতভর ছাপ্পা ভোট দেওয়া হয়। বিরোধীদের অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা এই কান্ড ঘটিয়েছে। পরে সিপিএম কর্মী এবং গ্রামবাসীরা মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলেন। শুরু হয় ভয়ঙ্কর উত্তেজনা।

অন্যদিকে, গোঁসাইয়ের হাট গ্রাম পঞ্চায়েতের ২০১ এবং ২০২ নম্বর বুথে বিজেপির পোলিং এজেন্ট এবং প্রার্থীকে বুথে আসার পথে রাস্তায় আটকে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন বিজেপি এবং তৃণমূল কর্মীরা। 

ভোট শুরুর আগে কোচবিহারের দিনহাটা ১ নম্বর ব্লকের বড়ভিটা গভর্নমেন্ট প্রাইমারি স্কুলের বুথে তাণ্ডব চলে। ব্যালট পেপার ছিঁড়ে জ্বালিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় চেয়ার-টেবিল। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষকৃতীদের দিকে। দিনহাটার রঘুনন্দন প্রাইমারি স্কুলের বুথের সামনে পড়ে ছিল তাজা বোমা। সকাল থেকে গুলি চলে বলে অভিযোগ স্থানীয়দের। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন