Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৯ জুলাই, ২০২৩

সোমবার বনগাঁ মহকুমার ৪ বুথে পুনঃনির্বাচন

 

Re-election-in-4-booths

সমকালীন প্রতিবেদন : রাজ্যের ৬৯৭ টি বুথে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে বনগাঁ মহকুমার ৩ টি ব্লকের ৪ টি বুথে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার এই পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে নির্দিষ্ট সময়েই। রবিবার স্ক্রুটিনির ফলাফল রাজ্য নির্বাচন দপ্তরে পাঠানোর পর সেখান থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, বনগাঁ মহকুমার যে ৪ টি বুথে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে, তারমধ্যে বাগদা ব্লকের ২ টি, বনগাঁ এবং গাইঘাটা ব্লকের ১ টি করে বুথ রয়েছে। রবিবার সন্ধেয় রাজ্য নির্বাচন দপ্তর থেকে এই নির্দেশ আসার পর নতুন করে প্রস্তুতি শুরু করে দিয়েছে ব্লক প্রশাসন।

জানা গেছে, বাগদা ব্লকের যে দুটি বুথে এই পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে, সেই দুটি বুথের একটি হল সিন্দ্রানী গ্রাম পঞ্চায়েতের পুস্তিঘাটা গ্রামের ফকিরচাঁদ প্রাথমিক বিদ্যালয়ের ৭ নম্বর বুথ। এখানকার ভোটার সংখ্যা ৯১৯ জন। আর দ্বিতীয়টি হল বাগদা গ্রাম পঞ্চায়েতের নওদাপাড়া এসএসকে এর ৭২ নম্বর বুথ। এখানকার ভোটার সংখ্যা ৬৭০ জন।

শনিবার ভোটগ্রহণের প্রায় শেষের মুহূর্তে পুস্তিঘাটার ফকিরচাঁদ প্রাথমিক বিদ্যালয়ের ৭ নম্বর বুথে তৃণমূল এবং বিরোধীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। আর এই ঘটনায় দুপক্ষের প্রায় ১৫ জন জখম হন। এই পরিস্থতিতে শেষপর্যন্ত এই বুথে ভোটগ্রহণ পর্ব বন্ধ হয়ে যায়।


: এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌

অন্যদিকে, নওদাপাড়া এসএসকে এর ৭২ নম্বর বুথে দুপুরের পরে হঠাৎই গোলমাল শুরু হয়। বিরোধীদের অভিযোগ, এখানে ভোটকর্মীদের বুথ থেকে বের করে দিয়ে তৃণমূলের লোকেরা ছাপ্পা ভোট দিচ্ছিল। আর তারই জেরে ক্ষুব্ধ বিরোধী এবং গ্রামবাসীরা সমস্ত ব্যালট বাক্সে জল ঢেলে দেয়। ফলে এখানেও ভোটপ্রক্রিয়া বন্ধ হয়ে যায়।

বনগাঁ ব্লকের গোপালনগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের রামচন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয়ের ১৮১ নম্বর বুথে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে ভোটার সংখ্যা ১১৫৯ জন। এদিন এই বুথে ভোট শুরু হওয়ার বেশ কিছুক্ষণ পর প্রিসাইডিং অফিসার দেখেন যে, বেশ কিছু ব্যালট পেপার মিসিং রয়েছে। এই পরিস্থিতিতে এই বুথে ভোটপ্রক্রিয়া বন্ধ রাখা হয়।

গাইঘাটা ব্লকের ইছাপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বায়সা প্রাথমিক বিদ্যালয়ের ২৬৬ নম্বর বুথেও সোমবার পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। এই বুথে ভোটার সংখ্যা ৮১৯ জন। রবিবার এই বুথে ভোটগ্রহণ পর্ব শান্তিপূর্ণভাবেই চলছিল। ৫০০ এর বেশি ভোট পরে যাওয়ার পর হঠাৎ করেই এক ব্যক্তি বুথের ভেতরে ঢুকে ব্যালট বাক্স লুঠ করে বাক্সটি ভেঙে ফেলে। ফলে ভোটপ্রক্রিয়া বন্ধ হয়ে যায়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন