Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

বনগাঁর টোটোচালকের সততা, হারানো স্যুটকেস ফিরে পেলেন যাত্রী

 

Integrity-of-Toto-driver

সমকালীন প্রতিবেদন : মিষ্টি খেতে খেতে ট্রেন ধরার তাড়ায় বেমালুম ভুলে গেলেন স্যুটকেসের কথা। স্টেশনে পৌঁছে হঠাৎ মনে পড়ল নিজের সুটকেসটি টোটো রিক্সার উপরেই সম্ভবত ফেলে দিয়ে চলে এসেছেন। আর তখনই মাথায় হাত পরল বৃদ্ধ মৃত্যুঞ্জয় চৌধুরীর।

যদিও সৎ টোটোচালকের সহযোগিতায় নিজের হারানো স্যুটকেসটি ফিরে পেলেন মৃত্যুঞ্জয়বাবু। টোটো ইউনিয়নের পক্ষ থেকে অবশেষে তাঁর হাতে তুলে দেওয়া হলো তাঁর হারানো স্যুটকেসটি।

বনগাঁর ট্যাংরা কলোনী এলাকার বাসিন্দা মৃত্যুঞ্জয় চৌধুরী গতকাল বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বনগাঁর বাটা মোড় এলাকার একটি মিষ্টির দোকান থেকে মিষ্টি কেনেন। তাঁর সঙ্গে নগদ টাকা, জরুরী কাগজপত্র সহ একটি স্যুটকেস ছিল।

বাটা মোড় এলাকা থেকে একটি টোটোরিক্সায় করে তিনি পৌঁছান বনগাঁ স্টেশনে। মিষ্টি খেতে খেতেই ট্রেন ধরার ব্যস্ততায় টোটোরিক্সার ভেতরেই নিজের স্যুটকেসটি রেখে স্টেশনের দিকে চলে যান মৃত্যুঞ্জয় বাবু। 

ততক্ষণে অবশ্য টোটোচালক তার অন্য গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। স্টেশনে পৌঁছানোর পরেই হঠাৎ মৃত্যুঞ্জয়বাবু খেয়াল করেন যে, তাঁর স্যুটকেসটি তিনি সম্ভবত টোটোরিক্সার ভেতরে ফেলে রেখে চলে এসেছেন। এই পরিস্থিতিতে যথেষ্ট চিন্তার মধ্যে পড়ে যান তিনি।

স্থানীয় টোটো রিক্সা ইউনিয়নের পাশাপাশি বিভিন্ন জায়গায় ফোন করে স্যুটকেসের খোঁজ নিতে থাকেন মৃত্যুঞ্জয়বাবু। অন্যদিকে, নিজের টোটোরিক্সার ভেতরে একটি স্যুটকেস পেয়ে সেটি টোটোরিক্সা ইউনিয়নে জমা দেন টোটো চালক লিটন। ইউনিয়নের পক্ষ থেকেও স্যুটকেসের মালিকের খোঁজ করা হয়।

অবশেষে এদিন রাতে লোক মারফত খবর পেয়ে চাকদা রোড সংলগ্ন মতিগঞ্জ ই-রিক্সা ইউনিয়নের অফিস ঘর থেকে নিজের হারানো স্যুটকেসটি ফিরে পান মৃত্যুঞ্জয়বাবু। তাঁর হাতে স্যুটকেসটি তুলে দেন ইউনিয়নের সম্পাদক উত্তম দত্ত।

: এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌

টোটো ইউনিয়নে এসে নিজের হারিয়ে যাওয়া স্যুটকেসটি ফিরে পেয়ে টোটো চালক ও টোটো স্ট্যান্ডের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন মৃত্যুঞ্জয় বাবু। তিনি জানান টোটো চালকদের সততার কারণেই তিনি তার হারানো স্যুটকেসটি ফিরে পেলেন।

টোটো ইউনিয়নের পক্ষ থেকে স্যুটকেসটি মৃত্যুঞ্জয়বাবুর হাতে তুলে দিতে পেরে তারাও খুশি। টোটো চালক লিটনের সততায় খুশি ইউনিয়নের বাকি টোটো চালকেরাও। 

হারানো স্যুটকেসের ভেতরে নগদ ৩০ হাজার টাকা, একাধিক ব্যাংকের পাস বই, চেক বই, ইনকাম ট্যাক্সের কাগজপত্র সহ জরুরী কাগজপত্র ছিল। টোটো ইউনিয়ন সূত্রে জানা গেছে, শুধু এবারেই নয়, এর আগেও তারা একাধিকবার এমন কাজ করেছেন। আগামীতেও তারা এমন সততার নজির রাখবেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন