Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৫ জুলাই, ২০২৩

‌চন্দ্রযান-৩ এর সাফল্যের অংশীদার মছলন্দপুরের নীলাদ্রিও

Chandrayaan-3-partner-in-success-is-Niladri

সমকালীন প্রতিবেদন : ‌পলেস্তারা খসা টিনের চালের ভগ্নপ্রায় বাড়িটি আজ সাফল্যের আলোয় উজ্জ্বল। এই বাড়ির এক যুব সদস্য এই উজ্জ্বলতার প্রধান কারণ। এই মুহূর্তে পৃথিবীর বিজ্ঞানী মহলে আলোচিত বিষয় চন্দ্রযান-৩ এর সফল উৎক্ষেপণের এই সাফল্যের শরিক এই বাড়িরই সদস্য নীলাদ্রি মৈত্র।

‌উত্তর ২৪ পরগণা জেলার মছলন্দপুরের রাজবল্লভপুর হাইস্কুলের প্রাক্তন ছাত্র নীলাদ্রি। ছোটবেলা থেকেই মেধাবী এই ছাত্রের মহাকাশ নিয়ে গবেষণা করার ইচ্ছে ছিল। আর তাই একসময় ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোতে চাকরির সুযোগও মিলে যায়। 

ইসরোর গবেষক হিসেবে বর্তমানে কেরলে কর্মরত নীলাদ্রি। চন্দ্রযান-৩ এর সফল উৎক্ষেপণের ক্ষেত্রে নীলাদ্রিরও অংশগ্রহণ রয়েছে। এই কর্মযজ্ঞে সামিল হতে পেরে একদিকে যেমন নীলাদ্রি নিজে গর্বিত, অন্যদিকে গর্বিত তাঁর পরিবার, পরিজনেরাও।

উত্তর ২৪ পরগণা জেলার মছলন্দপুরের গর্ব নীলাদ্রি চন্দ্রযান-৩ এর উৎক্ষেপণের আগে চন্দ্রযান-৩ এর সামনে দাঁড়িয়ে বেশ কিছু ছবি সোস্যাল মিডিয়ায় পোষ্ট করেছেন। সেই ছবি এখন ঘোরাফেরা করছে তাঁর পরিচিত মহলে।

: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

নীলাদ্রির এই সাফল্যে গর্বিত তাঁর স্কুল রাজবল্লভপুর হাইস্কুলের শিক্ষক থেকে শুরু করে পড়ুয়ারাও। উল্লেখ্য, এই স্কুল থেকেই পড়াশোনা করে আজ দেশের বিভিন্ন প্রান্তে সাফল্যের সঙ্গে জীবন কাটাচ্ছেন অনেক প্রাক্তনীই। আগামীদিনেও এই স্কুল নীলাদ্রিদের মতো গর্বের ছাত্র তৈরি করতে চায়।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন