Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

বনগাঁয় বিজেপি প্রার্থীর বাড়ির সামনে বোমা, সাদা থান থেকে ভয় দেখানোর অভিযোগ

 

Allegations-of-intimidation

সমকালীন প্রতিবেদন : ‌পঞ্চায়েত সমিতির আসনে লড়াই করা বিজেপির এক প্রার্থীর বাড়িতে বোমা, আলতা মাখানো সাদা থান, ফুলের মালা ইত্যাদি রেখে গেল দুষ্কৃতীরা। রাতের অন্ধকারে এই কান্ড ঘটানো হয়েছে। সকালবেলায় প্রতিবেশীরা প্রথম এই ঘটনাটি দেখতে পান। বনগাঁ থানার কালমেঘা গ্রামের এই ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বনগাঁ পঞ্চায়েত সমিতির ২০ নম্বর আসনে বিজেপির প্রার্থী হিসেবে লড়াই করছেন আশীষ মন্ডল নামে এক বিজেপি কর্মী। অন্যান্য দিনের মতো বুধবার রাতেও ভোট প্রচারে বের হন আশীষ মন্ডল। প্রচারের কাজ শেষ করতে করতে প্রায় সাড়ে এগারোটা বেজে যায়।

রাতে বাড়ি ফিরে খাওয়া দাওয়া করে বারোটার পর শুতে চলে যান আশিস মণ্ডল। সকাল সাড়ে ছটা নাগাদ প্রতিবেশীরা তাঁকে ঘুম থেকে ডেকে তোলেন। প্রতিবেশীরা জানান, তাঁর বাড়ির সামনে বিজেপির একটি পতাকা সহ আলতা মাখানো একটি সাদা থান, তিনটি তাজা বোমা এবং একটি রজনীগন্ধা ফুলের মালা কে বা কারা রেখে দিয়ে গেছে।

তড়িঘড়ি বাড়ির বাইরে বেরিয়ে সেই দৃশ্য দেখে চমকে যান আশিস বাবু। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি তাঁর দলের নেতৃত্বদেরকে জানান। খবর পেয়ে সকালেই আশিস মন্ডলের বাড়িতে পৌঁছান বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া, বিজেপির বনগাঁ সংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল সহ অন্যান্যরা।

এ ব্যাপারে আশিস মণ্ডল জানান, 'আমরা প্রার্থী, আমরা ভীত নই। জনগণকে ভয় দেখাতেই এই কান্ড ঘটানো হয়েছে। এর আগেও পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের ভয় দেখানোর জন্য নানাভাবে চেষ্টা করা হয়েছে। তাতে ভয় না পেয়ে আমরা লড়াই চালিয়ে যাচ্ছি। বর্তমানে তৃণমূলের পক্ষ থেকে গ্রামকে অশান্ত করার ভীষণভাবে চেষ্টা করা হচ্ছে।'


: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখুন নিচের লিঙ্কে :

বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া বলেন, 'শুধু বনগাঁ নয়, সারা পশ্চিমবঙ্গেই তৃণমূল ভয় পেয়ে গেছে। তাদের পায়ের তলার মাটি সরে গেছে। অস্তিত্বের সংকটে ভুগছে তৃণমূল। আর তাই বিজেপি প্রার্থীদের কখনো বোমা মেরে বা কখনো বাড়িতে বোমা রেখে ভয় দেখানো হচ্ছে। কিন্তু বিজেপি প্রার্থীরা ভীত নয়। তারা তৃণমূলকে উৎখাত করেই ছাড়বে।'

বিজেপি প্রার্থীর বাড়ির সামনে বোমা রাখার ঘটনার কথা ছড়িয়ে পড়তেই উৎসাহী মানুষ এদিন সকালে ভিড় করেন বিজেপি প্রার্থী অসীম মন্ডল এর বাড়ির সামনে। এই নিয়ে বনগাঁয় রাজনৈতিক চাপান উতোর শুরু হয়েছে। পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ঠিক দুদিন আগে এমন ঘটনায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে বনগাঁ জুড়ে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন