Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

পেট্রাপোল সীমান্তে হাতঘড়ি পাচারের চেষ্টা রুখলো বিএসএফ

 

Watch-smuggling-attempt

সমকালীন প্রতিবেদন : সোনা, মাদকের পর এবার বাংলাদেশে থেকে ভারতে হাতঘড়ি পাচারের চেষ্টা হল। যদিও সীমান্ত রক্ষী বাহিনীর প্রচেষ্টায় তা রোখা সম্ভব হল। গ্রেপ্তার করা হল দুই পাচারকারীকে। তাদের কাছ থেকে আটক করা হল ৪৩৫ টি হাতঘড়ি।

বিএসএফ সূত্রে জানা গেছে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে আইসিপি পেট্রাপোলে ১৪৫ নম্বর বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানেরা ৪৩৫ টি হাতঘড়ি সহ ২ জন বাংলাদেশী যাত্রীকে আটক করেছে। ওই যাত্রীরা আইসিপি পেট্রাপোলের মাধ্যমে বাংলাদেশ থেকে এই ঘড়িগুলি অবৈধভাবে ভারতে আনার চেষ্টা করছিল। 

বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পেট্রাপোলের প্যাসেঞ্জার টার্মিনালে দায়িত্বরত বিএসএফ জওয়ানেরা ২ জন সন্দেহভাজন বাংলাদেশী যাত্রীর সন্ধান পান। কর্তব্যরত জওয়ানেরা যাত্রীদের থামিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে এবং তাদের লাগেজ তল্লাশি করে।  

তল্লাশির সময় তাদের ব্যাগ থেকে ৪৩৫ টি হাতঘড়ির সন্ধান পাওয়া যায়। যাত্রীদের কাছে ঘড়ির কাগজপত্রের বিষয়ে জানতে চাওয়া হলে তারা কোনও সন্তোষজনক উত্তর দিতে পারে নি। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় এরপর বিএসএফ জওয়ানরা ওই দুই যাত্রীকে আটক করে।  

আটক যাত্রীদের নাম মিনহাজুল ইসলাম এবং আনিকা আখতার। তাদের বাড়ির বাংলাদেশের ঢাকায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই যাত্রী জানায়, তারা ঢাকা থেকে কলকাতায় যাত্রা শুরু করার সময় বাংলাদেশের ঢাকার বাসিন্দা সুফিয়ানের সঙ্গে যোগাযোগ করেছিল।  

সুফিয়ান এই ঘড়িগুলি তাদের কাছে হস্তান্তর করে এবং বলে, ভারতে পৌঁছে এই ঘড়িগুলি কলকাতার এক ব্যক্তির কাছে হস্তান্তর করতে হবে। এই কাজের জন্য তাদেরকে প্রতি ঘড়ির জন্য ২০ টাকা দেওয়ার প্রলোভন দেওয়া হয়। কিন্তু পেট্রাপোলে বিএসএফ জওয়ানেরা তাদেরকে ধরে ফেলে। আটক যাত্রীদের সঙ্গে থাকা লাগেজসহ তাদেরকে পরে পেট্রাপোল শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন