Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৬ জুন, ২০২৩

নির্ধারিত সময়ের পর ৬০ বিজেপি প্রার্থীর মনোনয়নের ব্যবস্থা হাইকোর্টের

 

Nomination-of-60-BJP-candidates

সমকালীন প্রতিবেদন : নির্ধারিত সময় পার হয়ে যাওয়ার পর হাইকোর্টের নির্দেশে অবশেষে মনোনয়নপত্র জমা দিতে পারলেন ৬০ জন বিজেপি প্রার্থী। অভিযোগ ছিল, শাসক দলের অত্যাচারে তাঁরা মনোনয়নপত্র জমা দিতে পারছিলেন না। অবশেষে আদালতের হস্তক্ষেপে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা হল।

উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার সন্দেশখালি ১, সন্দেশখালি ২, হাড়োয়া এবং মিনাখাঁ– এই চারটি ব্লকের গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতি মিলিয়ে ৬০ জন বিজেপি প্রার্থী তাঁদের নির্ধারিত ব্লক অফিসে মনোনয়নপত্র জমা দিতে পারছিলেন না।

তাঁদের অভিযোগ ছিল, শাসক দলের প্রতিনিধিরা তাঁদেরকে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য ব্লক অফিসে ঢুকতে দিচ্ছে না। এই পরিস্থিতিতে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার পক্ষ থেকে দিন কয়েক আগে কলকাতা হাইকোর্টে অভিযোগ দায়ের করা হয়।

হাইকোর্ট নির্দেশ দেয় যে, পুলিশি নিরাপত্তার মাধ্যমে ওই আবেদনকারীদের যেন মনোনয়নপত্র জমা নেওয়ার ব্যবস্থা করা হয়। এরপরেও ব্লক অফিসের সামনে শাসক দলের গুন্ডাবাহিনী দাঁড়িয়ে থেকে তাঁদেরকে মনোনয়নপত্র জমা দিতে বাঁধা দেয় বলে ফের হাইকোর্টে অভিযোগ করেন তাঁরা।  

অবশেষে হাইকোর্টের নির্দেশে বিজেপি নেতৃত্ব আজ বসিরহাট মহকুমা শাসকের দপ্তরে ৬০ জন বিজেপি প্রার্থীকে মনোনয়নপত্র জমা দিতে নিয়ে যায়। বসিরহাটের মহকুমা শাসক মৌসম মুখার্জি নিজে দাঁড়িয়ে থেকে বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেওয়ার ব্যবস্থা করেন। শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পেরে খুশি তাঁরা।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন