Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৭ জুন, ২০২৩

বনগাঁ পুর এলাকার বিভিন্ন ওয়ার্ডে আরও সিসি ক্যামেরা লাগানোর ব্যবস্থা পুরসভার

 

More-cc-cameras

সমকালীন প্রতিবেদন : ‌শৌচাগারে বোমা ফেঁটে এক কিশোরের মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসলো প্রশাসন। নিরাপত্তার স্বার্থে বিস্ফোরণ এলাকা সহ বনগাঁ পুরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডে আরও সিসি ক্যামেরা লাগানোর ব্যবস্থা করা হল। ইতিমধ্যেই সেই কাজ শুরু হয়েছে।

গত সোমবার সকালে শৌচালয়ে গিয়ে দুষ্কৃতীদের রেখে যাওয়া বোমা ফেঁটে মৃত্যু হয় রাজু রায় নামে ১২ বছরের এক কিশোরের। আর এই ঘটনায় জনমানসে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। সমালোচনার মুখে পরে প্রশাসন। এরপর থেকেই বনগাঁ শহরের নাগরিকদের নিরাপত্তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়। 

এইরকম একটি পরিস্থিতিতে বনগাঁ পুরসভা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে, বনগাঁ পুরসভার ২২ টি ওয়ার্ডে আরও প্রায় ১০০ টির মতো সিসি ক্যামেরা লাগানো হবে। এর আগেও অবশ্য শহরের বিভিন্ন প্রান্তে ৬৩ টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। 

নিরাপত্তা এবং নজরদারির দিক থেকে সেই ক্যামেরা যথেষ্ট নয় বলে মনে করছে পুর কর্তৃপক্ষ। আর সেই কারণেই নতুন করে আরও ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জন্য ২২ টি স্পট চিহ্নিত করা হয়েছে। 

যেহেতু সোমবার বক্সীপল্লী এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তার তাই নতুন করে সিসি ক্যামেরা বসানোর ক্ষেত্রে প্রথমেই বক্সীপল্লী, সুভাষপল্লী, সিকদারপল্লী, ঢাকাপাড়া এলাকাকে বেছে নেওয়া হয়েছে। এইসব এলাকায় মোট ২৫ টি সিসি ক্যামেরা লাগানো হবে।

পুরসভার বিদ্যুৎ দপ্তরের এক কর্মী এসম্পর্কে জানালেন, পুরপ্রধানের নির্দেশে বক্সীপল্লী এলাকায় সিসি ক্যামেরা লাগানোর কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই ৭ টি ক্যামেরা লাগানোর কাজ শেষ হয়েছে। পর্যায়ক্রমে নির্দিষ্ট জায়গাগুলিতেও ক্যামেরা লাগানোর কাজ দ্রুত শেষ করা হবে।

এব্যাপারে বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ জানান, বোমা বিস্ফোরণের ঘটনার পর বনগাঁ শহরের নাগরিকদের মধ্যে যে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে, তার থেকে নাগরিকদেরকে মুক্তি দিতে হবে। আর তাই পুরসভার কাউন্সিলরদের সম্মিলিত সিদ্ধান্তে নতুন করে আরও সিসি ক্যামেরা লাগানো হচ্ছে।

পুরপ্রধান মনে করছেন, বনগাঁ শহরে নতুন করে দুষ্কৃতী দৌরাত্ব বেড়ে গেছে। আর সেটি নিয়ন্ত্রণ করতে এবং পুর নাগরিকদের নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে পুলিশকে সাহায্য করতে এই সিসি ক্যামেরা লাগানো হচ্ছে। পুর কর্তৃপক্ষ আশা করছে, এর ফলে দুষ্কৃতীদের গতিবিধি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন