Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩০ জুন, ২০২৩

‌নির্বাচনের আগে বড়ো স্বস্তি বিজেপির, সৌমিত্র খাঁকে রক্ষা কবচ দিলো হাইকোর্ট

High-Court-gave-protection-to-Soumitra-Khan-High-Court-gave-protection-to-Soumitra-Khan

সমকালীন প্রতিবেদন : বিজেপি নেতা সৌমিত্র খাঁ এর বিরুদ্ধে জোড়া ‌এফআইআর দায়ের করা হয়েছিল। অনেকের ধারণা ছিল, পঞ্চায়েত নির্বাচনের আগে সৌমিত্র খাঁকে গ্রেপ্তার করে একটা বড়ো আঘাত দেওয়া যাবে বিজেপিকে। কিন্তু তা হলো না। 

আজ হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছেন, ১৫ জুলাই পর্যন্ত জোড়া এফআইআরের প্রেক্ষিতে সৌমিত্র খাঁ এর বিরুদ্ধে বড় পদক্ষেপ করা যাবে না। সৌমিত্র খাঁ এখন বিজেপি প্রার্থীদের সমর্থনে প্রচারে ঝড় তুলছেন। 

আজ বাঁকুড়া জেলায় জোড়া সভা ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। খাতরায় হুল দিবস উদযাপন অনুষ্ঠানের পর বাঁকুড়া সদরের গোড়াবাড়ি এবং বাঁকুড়ার গঙ্গাজলঘাটীতে দুটি সভা ছিল। বিজেপির অভিযোগ, সৌমিত্র খাঁ এর নেতৃত্বে আয়োজিত এই সভাদুটি বন্ধ করার ব্যর্থ চেষ্টা করেছিস শাসক দল। কিন্তু শেষ রক্ষা হলো না।

বিজেপি সহ বিরোধী দলের যাঁরাই গ্রেপ্তার হওয়ার আশঙ্কা করছেন, তাঁদের অবিলম্বে আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ ইতিমধ্যেই দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সৌমিত্র খাঁ এর বিষয়টি সেই কৌশলকে আরও জোরদার করল। 

কলকাতা হাইকোর্টে অন্তর্বর্তী রক্ষাকবচ এদিন পেলেন সাংসদ সৌমিত্র খাঁ। ১৩ এপ্রিল তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া দুটি মামলায় ১৫ জুলাই পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে জানিয়ে দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। 

এক্ষেত্রে প্রয়োজনে সৌমিত্র খাঁ এফআইআর খারিজের আবেদন করতে পারবেন বলেও জানিয়েছে আদালত। বিজেপির বক্তব্য, এবার দেখার বিচারপতি মান্থার বিরুদ্ধে কী ধরনের উষ্মা প্রকাশ করেন শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন