Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৫ জুন, ২০২৩

অ্যাডমিড কার্ডে লিঙ্গ বদল, চাকরির পরীক্ষায় বসা হলো না ছাত্রীর

 

Gender-change-in-admit-card

সমকালীন প্রতিবেদন : ‌চরম অবহেলার কারণে এক ছাত্রীর জীবন প্রায় নষ্ট হতে চলেছে। অ্যাডমিট কার্ডে জেন্ডারের ঘরে ফিমেলের (মহিলা) জায়গায় লেখা মেল (পুরুষ)! অ্যাডমিটে এই সামান্য ভুলে রবিবার কলকাতা পুলিশের কনস্টেবল পরীক্ষায় বসতে পারলেন না ওই পরীক্ষার্থী। 

এই ঘটনা মুর্শিদাবাদের সামশেরগঞ্জে। এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েন টুম্পা মার্জিত নামে ওই ছাত্রী। প্রশাসনের ভুলে তাঁকে কেন শাস্তি পেতে হবে, তা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। রবিবার কলকাতা পুলিশের কনস্টেবল পদের পরীক্ষা ছিল। মুর্শিদাবাদের একটি পরীক্ষাকেন্দ্রে তাঁর সিট পরেছি। 

সমস্তরকম প্রস্তুতি নিয়েই পরীক্ষা দিতে এসেছিলেন টুম্পা। কিন্তু পরীক্ষা দিতে গিয়ে বাঁধল বিপত্তি। অ্যাডমিট কার্ডে সামান্য ভুলের জন্য পরীক্ষায় বসতে পারলেন না তিনি। জানা গেছে, টুম্পার অ্যাডমিট কার্ডে স্ত্রী লিঙ্গের জায়গায় পুরুষ করা ছিল। 

বাকি সমস্ত তথ্য ঠিক থাকলেও লিঙ্গ পরিচয়ের সামান্য ভুলে কলকাতা পুলিশের কনস্টেবল পদে পরীক্ষায় বসতে পারলেন না তিনি। রবিবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানা এলাকার পঞ্চগ্রাম আইএসএ হাইস্কুলের পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে থাকা কর্মীরা অ্যাডমিট কার্ডে ভুল থাকায় সেন্টারে ঢুকতে দেননি ওই ছাত্রীকে। 

খড়গ্রামের ঝিল্লি অঞ্চল থেকে সামশেরগঞ্জে পরীক্ষা দিতে এসেও পরীক্ষা দিতে না পেরে স্কুলের গেটের সামনে দাঁড়িয়ে কান্নায় চোখ ভিজল তাঁর। স্কুলের ভেনু ইনচার্জ থেকে শুরু করে প্রশাসনিক কর্তাদের অনুরোধ করেও পরীক্ষার সেন্টারে ঢুকতে পারেন নি ওই পরীক্ষার্থী। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন