Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩

সেপটি ট্যাঙ্কের ভেতরে কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

 

Death-of-worker

সমকালীন প্রতিবেদন : ‌সেপটি ট্যাঙ্কের কাঠ খুলতে গিয়ে মিথেন গ্যাসে আক্রান্ত হয়ে মৃত হল এক শ্রমিকের। অসুস্থ হলেন আরও একজন শ্রমিক। উত্তর ২৪ পরগনার বসিরহাট থানার পিফা গ্রাম পঞ্চায়েতের দেবকের এই ঘটনা চাঞ্চল্য ছড়িয়েছে। 

পুলিশ সূত্রে জানা গেছে, বছর ২৮ এর আরিফুল মোল্লা এবং বছর ২২ এর ইমরান গাজী মঙ্গলবার দুপুরে গ্রামের একটি সেফটি ট্যাঙ্কের কাট খুলতে চেম্বার এর ভেতরে ঢোকেন। বেশ কিছু সময় কেটে গেলেও তারা দুজন কোনও সাড়াশব্দ না দেওয়ায় চিন্তিত হয়ে পড়েন স্থানীয়রা।

স্থানীয় গ্রামবাসীরা এরপর পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে হাজির হয় বসিরহাট থানার পুলিশ। পাশাপাশি দমকলের একটি গাড়ি গিয়ে ওই সেফটি ট্যাঙ্ক ভেঙে উদ্ধার করা হয় দুই শ্রমিককে। তাদের সঙ্গে স্থানীয় গ্রামবাসীরাও সহযোগিতা করেন। 

অসুস্থ অবস্থায় উদ্ধার হওয়া দুই শ্রমিককে এরপর বসিরহাট হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা আরিফুল মোল্লাকে মৃত্যু বলে ঘোষণা করেন। অপরজনকে হাসপাতালে ভর্তি করা হয়। বসিরহাট হাসপাতালে তার চিকিৎসা চলছে।

পুলিশ এবং দমকলের প্রাথমিক অনুমান, নতুন কংক্রিটের সেফটি ট্যাঙ্কের ভেতরে মিথেন গ্যাস তৈরি হ‌য়েছিল। সম্ভবত সেই কারণেই ওই দুই শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। পরে এক শ্রমিকের মৃত্যু হয়। মৃতের পরিবারের পক্ষ থেকে মালিকপক্ষের কাছে ক্ষতিপূরণের দাবি জানানো হয়েছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন