Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৮ জুন, ২০২৩

বনগাঁ হাইস্কুলের মিড ডে মিলের খাবার গরুতে খাবে ? ছবি ভাইরাল সোস্যাল মিডিয়ায়

 

Cows-will-eat-the-mid-day-meal

সমকালীন প্রতিবেদন : স্কুলের মিড ডে মিলের খাবার গরুকে খাওয়ানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে। বনগাঁর একটি নামী হাইস্কুলের এমন ঘটনার ছবি সোস্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। আর সেই ঘটনাকে কেন্দ্র ব্যাপক চাঞ্চল্য ছড়ালো। যদিও ঘটনার অন্য ব্যাখ্যা দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, দুজন মহিলা মিড ডে মিলের তিন বালতি খাবার বনগাঁ হাইস্কুলের গেট দিয়ে বাইরে বের করে একটি ভ্যানরিক্সায় করে অন্যত্র নিয়ে যাচ্ছেন।

সেই দৃশ্য নিজের মোবাইল ক্যামেরায় বন্দি করেন জনৈক এক ব্যক্তি। তিনি ভ্যানরিক্সার কাছে গিয়ে ওই মহিলাদেরকে জিজ্ঞাসা করেন, এই খাবারগুলি ‌কিসের, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে ? তার উত্তরে ওই মহিলারা জানান, এগুলি মিড ডে মিলের খাবার। গরুকে খাওয়ানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এমন উত্তর শুনে রীতিমতো হতবাক্ ওই ব্যক্তি।

মিড ডে মিলের খাবার গরুকে খাওয়ানোর জন্য নিয়ে যাওয়ার এই দৃশ্য সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই হইচই পড়ে গেছে। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল এব্যাপারে বলেন, বনগাঁ হাইস্কুলের মতো একটি ঐতিহ্যবাহী স্কুলের মিড ডে মিলের খাবার গরুকে খাওয়ানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে, এটা ভাবতেই খারাপ লাগছে। এব্যাপারে তদন্তের দাবি করেছেন তিনি।

যদিও এই ঘটনার অন্য ব্যাখ্যা দিয়েছেন বনগাঁ হাইস্কুলের প্রধান শিক্ষক কুনাল দে। তিনি বলেন, ওই মহিলারা ঘাবড়ে গিয়ে ভুল কথা বলে ফেলেছেন। আসলে মিড ডে মিলের ওই খাবারগুলি বাড়তি ছিল। সেগুলি ওই মহিলারা নিজেদের বাড়িতে নিয়ে যাচ্ছিলেন। গরুর জন্য নয়।

এদিকে, দীর্ঘদিন ধরেই স্কুলের অভিভাবক এবং শিক্ষকদের একাংশ অভিযোগ তুলছেন, বনগাঁ হাইস্কুলে খাতা কলমে মিড ডে মিলের খাবার খাওয়ার যে পরিমাণ লিপিবন্ধ করা হয়, বাস্তবে সেই পরিমাণ খাবারের আয়োজন করা হয় কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্ত করে দেখার জন্য অনুরোধ করছেন তাঁরা। তাঁদের সন্দেহ, সঠিক তদন্ত হলে অনেক সত্য সামনে চলে আসবে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন