Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৯ মে, ২০২৩

বিপদ এড়াতে ‌হাবড়ায় শব্দবাজি নিষ্ক্রিয় করল দমকল বিভাগ

 ‌

Firefighters-disabled-the-soundbet

সমকালীন প্রতিবেদন : পুলিশি অভিযানে বাজেয়াপ্ত করা শব্দবাজি নিষ্ক্রিয় করা হল। উত্তর ২৪ পরগনার হাবড়া থানার পুলিশের অভিযানে এই বাজিগুলি বাজেয়াপ্ত করা হয়। সোমবার হাবড়া দমকল বাহিনীর কর্মীরা বাজিগুলি নিষ্ক্রিয় করেন। উপস্থিত ছিলেন পুলিশ কর্মীরাও।

সম্প্রতি পূর্ব মেদিনীপুরের এক বাজি কারখানায় ভয়াবহ বিষ্ফোরণ ঘটে। আর সেই ঘটনায় রাজ্য জুড়ে সোরগোল পরে যায়। বেশ কিছুদিন আগে দক্ষিন ২৪ পরগনা জেলার একটি থানায় বিভিন্ন সময় ধরা পরা বাজি মজুত করা ছিল। সেই বাজিতে কোনওভাবে আগুন লেগে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়।

আর সেই কারণেই সতর্ক হাবড়া থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, দুর্গাপুজো এবং কালিপুজোর সময় হাবড়া থানার বিভিন্ন এলাকা থেকে পুলিশি অভিযানে প্রচুর শব্দবাজি বাজেয়াপ্ত করা হয়। এতোদিন সেগুলি থানার মালগুদামে রাখা ছিল। 

এই বাজিগুলি থেকে যাদে কোনও বিপদ না ঘটে, তারজন্য বাজিগুলি নিষ্ক্রিয় করার জন্য দমকল বিভাগকে দায়িত্ব দেওয়া হয়। সোমবার হাবড়া দমকল বিভাগের কর্মীরা হাবড়া পুলিশের দেওয়া ২৪৫ কেজি বাজি হাবড়ার বানিপুর ধাবার মাঠে নিষ্ক্রিয় করলেন। 

সাম্প্রতিককালে রাজ্যে ঘটে যাওয়া বেশ কিছু ঘটনার প্রেক্ষিতে সতর্ক হয় হাবড়া থানার পুলিশ। তারা এই বাজিগুলি নিষ্ক্রিয় করার জন্য হাবড়া দমকল বিভাগকে জানায়। আর তারই প্রেক্ষিতে এদিন বাজেয়াপ্ত করা শব্দবাজিগুলি নিষ্ক্রিয় করা হল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন