Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৯ মে, ২০২৩

এক্সপ্রেস ট্রেন থেকে ৩৯ লক্ষ টাকা মূল্যের প্রসাধনী সামগ্রী আটক

 ‌

Cosmetics-seized-from-express-train

সমকালীন প্রতিবেদন : ‌ফের বন্ধন এক্সপ্রেস ট্রেন থেকে ৩৯ লক্ষ টাকা মূল্যের প্রসাধনী সামগ্রী আটক করল সীমান্ত রক্ষী বাহিনী। দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন পেট্রাপোল সীমান্তে কর্তব্যরত বিএসএফের ১৪৫ ব্যাটালিয়নের জওয়ানেরা এই প্রসাধনী সামগ্রীগুলি আটক করেছে। 

বিএসএফ সূত্রে জানা গেছে, এই সামগ্রীগুলি বন্ধন এক্সপ্রেস ট্রেনে করে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল।কর্তব্যরত বিএসএফ জওয়ানরা খবর পন যে, ভারত থেকে বাংলাদেশে যাওয়া বন্ধন এক্সপ্রেস ট্রেনে প্রচুর পরিমাণে প্রসাধনী সামগ্রী অবৈধভাবে পাচার করা হচ্ছে।  

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কোম্পানি কমান্ডার একটি অনুসন্ধান দল গঠন করেন। এই ট্রেনটি কলকাতার চিৎপুর থেকে পেট্রাপোল হয়ে বাংলাদেশের খুলনায় যায়। তল্লাশি দল আইসিপি পেট্রাপোলে ট্রেনটি থামায়। প্রশিক্ষিত কুকুর এবং হ্যান্ডলারদের সঙ্গে অনুসন্ধান দল ট্রেনটির পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান চালায়।  

তল্লাশির সময় জওয়ানরা ট্রেনের বগি থেকে ৫০ ব্যাগ প্রসাধনী সামগ্রী উদ্ধার করেন। আটক মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পেট্রাপোলে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের মুখপাত্র জওয়ানদের এই সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন।  

তিনি বলেন, এটি কর্তব্যরত বিএসএফ সদস্যদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি কড়া ভাষায় বলেন, 'বিএসএফ জওয়ানরা কোনও অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনও ধরনের অপরাধ ঘটতে দেবেন না। আমাদের গোয়েন্দা বিভাগ এই চোরাচালানের সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছে।'




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন