Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

গোপালনগরে সরকারি প্রকল্পের চুরি যাওয়া পাইপ উদ্ধার, ধৃত ৪ দুষ্কৃতী

Caught-4-criminals

সমকালীন প্রতিবেদন : কর্মী সেজে অভিনব কায়দায় সরকারি জল প্রকল্পের পাইপ চুরির ঘটনা ঘটছিল একের পর এক। অবশেষে পুলিশ চার দুষ্কৃতিকে গ্রেপ্তার করলো। চুরি যাওয়া পাইপের কিছু অংশ উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে একটি ট্রাক এবং একটি স্করপিও গাড়ি। উত্তর ২৪ পরগনার গোপালনগর থানা এলাকার ঘটনা।

জানা গেছে, গোপালনগর থানার কামদেবপুর এলাকায় রাজ্য সরকারের একটি জলপ্রকল্প নির্মাণের কাজ চলছে। সেই প্রকল্পে ব্যবহারের জন্য প্রকল্প এলাকায় এনে রাখা হয়েছিল প্রচুর দামী দামী জলের পাইপ। আর সেই পাইপ এক এক করে চুরি যাচ্ছিল।

চুরি যাওয়ার বিষয়টি গোপালনগর থানায় নথিভুক্ত করার পর পুলিশ তদন্তে নামে। আর তারপর গ্রেপ্তার করা হয় চার দুষ্কৃতীকে। ধৃতদের আদালতে তোলার পর বিচারকের নির্দেশে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

সেই সময় পুলিশের জেরায় তারা চুরির ঘটনা স্বীকার করে। তারা এও জানায়, সাধারণ মানুষের যাতে তাদের উপর কোনও সন্দেহ না হয়, তারজন্য তারা রাতের বেলাতেই এই চুরির ঘটনা ঘটাতো। তখন তারা প্রকল্পের কর্মী সেজে পাইপগুলি ট্রাক বোঝাই করে অন্যত্র নিয়ে চলে যেত।

আর এভাবেই ওই জল প্রকল্পের কাজে ব্যবহারের জন্য আনা দামী দামী পাইপগুলির মধ্যে প্রায় ৮০ টি জলের পাইপ চুরি যায়। ধাপে ধাপে এই চুরির ঘটনা ঘটানো হয়। দিন কয়েক পরে প্রকল্পের আধিকারিকেরা বিষয়টি জানতে পেরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

ঘটনার তদন্তে নেমে পুলিশ গোপালনগর থানার আকাইপুরের ১৬ নম্বর রেলগেট এলাকা থেকে চার দুষ্কৃতিকে গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদ করেই  চুরি যাওয়া পাইপের মধ্যে ২৭ টি জলের পাইপ উদ্ধার হয়েছে। একইসঙ্গে আটক করা হয়েছে একটি স্করপিও গাড়ি এবং একটি ট্রাক।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শারুক আহমেদ মন্ডল, বাড়ি নদীয়ার চাকদা থানার শিবপুর গ্রামে। সুব্রত সরকার, বাড়ি গোপালনগর থানার ফুলবাড়ী গ্রামে। বিধান মুন্ডা এবং অনুপম বিশ্বাস, বাড়ি গোপালনগর থানার চাটনি গ্রামে। 

ধৃতদের আরও জিজ্ঞাসাবাদ করে বাকি চুরি যাওয়া পাইপগুলিও উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। এই চুরির ঘটনায় আরও দুষ্কৃতী জড়িত আছে বলে মনে করছে  পুলিশ। সে ব্যাপারেও সন্ধান চালানো হচ্ছে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন