Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ মে, ২০২৩

আবাস যোজনায় ‌অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ বিজেপির

 

Allegations-of-irregularities-in-the-housing-scheme

সমকালীন প্রতিবেদন : আবাস যোজনায় আইডি পরিবর্তন করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে তৃণমূল নেতাদের ঘর পাইয়ে দেওয়ার অভিযোগ উঠলো৷ বুধবার এই অভিযোগ তুলে প্রতারিতদের নিয়ে বিজেপির পক্ষ থেকে উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের বয়রা গ্রাম পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ দেখানো হল। পরে পঞ্চায়েত প্রধানের কাছে স্মারকলিপিও জমা দেওয়া হয়। 

কিছুদিন আগেই আবাস যোজনার তালিকায় দরিদ্র মানুষের নাম না রেখে স্বজন-পোষণ করে তৃণমূল নেতাদের আত্মীয়– পরিজনদের তালিকায় নাম থাকায় রাজ্য তোলপাড় হয়েছিল। এবার প্রকৃত ঘর পাওয়ার যোগ্য যারা, তাদের আইডি তৃণমূল নেতাদের আত্মীয়–পরিজনের নামে ব্যবহার করে কোটি কোটি টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ তুললো বিজেপি। 

বিজেপির অভিযোগ, এক ব্যক্তির নামে একটি আইডিতে একবার সরকারী ঘর পাওয়া যাবে। সেই আইডিতে ঘরের টাকা আসলেও সেই টাকা অন্য কারও নামে টাকার বিনিময়ে তুলে নিয়েছে তৃণমূল নেতারা। ফলে বড়সড় দুর্নীতি হয়েছে বলে অভিযোগ বিজেপির। একই অভিযোগ তুলেছেন প্রতারিতারাও।

এব্যাপারে প্রতারিতরা একাধিকবার সরকারি বিভিন্ন দপ্তরের দ্বারস্থ হয়েছেন। প্রতারিতদের দাবি, তাদেরকে জানিয়ে দেওয়া হয়েছে, সরকারের নিয়ম অনুযায়ী একবারই একটি আইডিতে ঘর পাবেন। তাই সেই মতোই তাদের নামে একবার যখন টাকা এসেছে, তারা আর কখনোই টাকা পাবেন না।

অবিলম্বে যাতে নিজেদের প্রাপ্য টাকা অ্যাকাউন্টে ফিরিয়ে দেওয়া হয়, তার দাবিতে বুধবার বিজেপির পক্ষ থেকে বিক্ষোভ এবং স্মারকলিপি প্রদান করা হয়। যদিও এদিন শারীরিক অসুস্থতার কারণে পঞ্চায়েত প্রধান উপস্থিত থাকতে পারেন নি। তাঁর জায়গায় স্মারকলিপি জমা নিয়েছেন উপপ্রধান। 

এব্যাপারে উপপ্রধান জানিয়েছেন, 'পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি জমা দিয়েছে বিজেপি। আমরা এই প্রথমবার শুনলাম একজনের আইডি ব্যবহার করে আরেকজনের নামে টাকা পেয়েছেন। যদি এই ঘটনা ঘটে থাকে আমরা তদন্ত করে দেখছি। আমরা মনে করছি সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাই বাজার গরম করার জন্য বিজেপি এই কর্মসূচি নিয়েছে।'‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন