Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ মে, ২০২৩

‌নাবালিকা নিগ্রহে দোষীকে ২০ বছরের কারাদন্ড দিল বনগাঁ আদালত

20-years-imprisonment

সমকালীন প্রতিবেদন : ‌নাবালিকাকে শারীরিকভাবে নিগ্রহ করার ঘটনায় এক বৃদ্ধকে দোষী সাব্যস্ত করে ২০ বছরের কারাদন্ড করলেন বিচারক। বুধবার বনগাঁ মহকুমা আদালতে এই সাজা ঘোষণা হয়। যদিও এই রায়ের প্রেক্ষিতে উচ্চ আদালতে আবেদন করা হবে বলে আসামীপক্ষের আইনজীবী জানিয়েছেন।

২০২১ সালের ২ আগস্ট উত্তর ২৪ পরগনার গোপালনগর থানা এলাকায় এই ১৪ বছরের নাবালিকা শারীরিক নিগ্রহের শিকার হয়। এই ঘটনায় সায়ফুল্লা মন্ডল নামে এক বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে পকসো আইনে মামলা শুরু হয়।

এরপর শুরু হয় কাস্টডি ট্রায়াল। মোট ২১ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। সমস্ত নথি খতিয়ে দেখে অবশেষে প্রায় দেড় বছর পর সোমবার সায়ফুল্লাকে দোষী সাব্যস্ত করে আদালত। আর তারপর বুধবার এই মামলার সাজা ঘোষণা করেন বিচারক।

সরকার পক্ষের আইনজীবী অশোক প্রামানিক জানিয়েছেন, এদিন বিচারক সায়ফুল্লাকে পকসো আইনে সর্বোচ্চ সাজা ২০ বছরের জন্য কারাদন্ড এবং ১ লক্ষ টাকা জরিমানা করেন। নাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেওয়া হয়।

এর পাশাপাশি, সায়ফুল্লাকে ৫০৬ ধারায় আরও ২ বছরের কারাদন্ড এবং ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৫ মাসের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। এর পাশাপাশি, অত্যাচারিতা নাবালিকাকে ক্ষতিপূরণ বাবদ রাজ্য সরকারকে ১৮ লক্ষ ৭৫ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন