Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ মে, ২০২৩

আলিম পরীক্ষায় চতুর্থ বনগাঁর ছাত্রী আরফিন

 ‌

4th-Bangaon-student-in-Alim-exam

সমকালীন প্রতিবেদন : ‌রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত এবছরের মাধ্যমিক পরীক্ষার পর এবছর আলিম পরীক্ষাতেও সাফল্য এলো বনগাঁর এক ছাত্রীর হাত ধরে। এবছরের আলিম পরীক্ষায় গোটা রাজ্যের মধ্যে চতুর্থ স্থান অধিকার করেছে বনগাঁর একটি মাদ্রাসার ছাত্রী আফরিন মণ্ডল।

আফরিন বনগাঁ হজরত পীর আবু বকর দারুল উলুম সিনিয়র মাদ্রাসার ছাত্রী। তার বাড়ি থেকে স্কুলের দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার। প্রতিদিন বাসে করে তাকে স্কুলে যাতায়াত করতে হয়। এতোটা দূরে স্কুলে যাতায়াত করে অনেক সময়েই ক্লান্ত হয়ে পরতো সে।

কিন্তু তাতে হাল ছাড়ে নি আরফিন। শরীরের ক্লান্তিকে দূরে সরিয়ে পড়াশোনার দিকে বেশি মনোযোগী হয়ে পরে সে। আর সেই পরিশ্রমের ফল মিললো এদিন। ভালো ফল হবে আসা থাকলেও একেবারে চতুর্থ স্থান হবে, তা ভাবতে পারে নি আরফিন।

আরফিন জানায়, স্কুলের শিক্ষকেরা তাকে সর্বতভাবে সহযোগিতা করেছেন। আরবি বিষয়ে তার কিছুটা দুর্বলতা থাকলেও শিক্ষকেরা সেই দুর্বলতা কাটিয়ে দিয়েছিলেন। শিক্ষকদের পাশাপাশি মানসিকভাবে জোর পেয়েছে বাবা–মায়ের কাছ থেকে।

ভবিষ্যতে চিকিৎসক হতে চায় আরফিন। বিশেষ করে স্ত্রীরোগ বিশেষজ্ঞ হতে চায় সে। পাশাপাশি, সোসাইটি গড়ে দরিদ্র, অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চায় সে। সে জানায়, স্কুলে যাতায়াতের পথে সে রাস্তার ধারে অনেক অসহায় মানুষকে দেখে। আর তাদের করুণ পরিস্থিতি দেখে তার চোখে জল চলে আসে।

আরফিনের প্রাপ্ত নম্বর ৮৩৭। শুধ আরফিনই নয়, বনগাঁ মহকুমার গাইঘাটার রাজাপুর দারুস সালাম সিনিয়র মাদ্রাসা থেকে নবম হয়েছে সোনিয়া পারভীন। তার প্রাপ্ত নম্বর ৮১১৷ আর দশম হয়েছে রেশমা খাতুন। সে পেয়েছে ৮১০ নম্বর৷  







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন