Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

অমৃত ফল আমের একমাসে ২৫ কোটি টাকার‌ অনলাইন অর্ডার

25-crore-online-order

সমকালীন প্রতিবেদন : ‌সারা ভারত জুড়ে যাকে ফলের রাজা বলে মনে করা হয় তার চাহিয়া যে এই সময়ে তুঙ্গে থাকবে, সেটাই স্বাভাবিক ব্যাপার। তবে সে কেবলমাত্র ফলের রাজা নয়, আমাদের দেশের জাতীয় ফলও বটে। একদম ঠিক ধরেছেন, দেশ-বিদেশ তথা আমাদের ভারতের সকলের অন্যতম সব থেকে পছন্দের ফল আমের কথা হচ্ছে। 

'ফলের রাজা' এই সুস্বাদু আম দেশব্যাপী মানুষের হৃদয় কেড়ে নিয়েছে। আকার বা ঋতু নির্বিশেষে‌ আম সকলের কাছেই এমন একটি প্রিয় ফল, যা হৃদয়ে একটি বিশেষ স্থান ধারণ করে। আজকের দ্রুতগতির বিশ্বে কেনাকাটার জন্য সময় বের করা চ্যালেঞ্জিং হতে পারে। কিন্তু 5G প্রযুক্তির সুবিধার জন্য ধন্যবাদ। আম কেনার আনন্দ এখন মাত্র কয়েক ধাপ দূরে।

একটি জনপ্রিয় গ্রোসারি ডেলিভারি অ্যাপের দ্বারা শেয়ার করা সাম্প্রতিক পরিসংখ্যানগুলি অনুযায়ী, ভারতীয়রা শুধুমাত্র এপ্রিল মাসেই তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে ২৫ কোটি টাকার আম অর্ডার করেছে! যা কিনা অনলাইন আম বিক্রির ক্ষেত্রে একটি নতুন রেকর্ড স্থাপন করেছে। তবে সাম্প্রতিক চারপাশে যেভাবে আমের উন্মাদনা ক্রমে বাড়ছে, তা দেখে অ্যাপটি আশা করে যে, মে মাসের বিক্রি এপ্রিলের অবিস্মরণীয় পরিসংখ্যানকেও ছাড়িয়ে যাবে।

মজার ব্যাপার হল, শুধুমাত্র পাকা আমই নয়, কাঁচা আমের জনপ্রিয়তাও আকাশচুম্বী হয়েছে। গ্রাহকরা প্রায় ২৫ লক্ষ টাকার কাঁচা আমের অর্ডার দিয়েছেন৷ সারা বছর ধরে আমাদের টেবিলে থাকা মুখে জল আনা আচার হোক বা আমসত্ত্ব কিম্বা আমপোড়ার শরবত, আমের প্রতি ভারতীয়দের ভালোবাসা কখনোই কমে না।

পরিসংখ্যানে আরও উল্লেখ করা হয়েছে যে, রত্নাগিরি থেকে আসা একটি আমের জাত 'আলফানসো' মুম্বাই, ব্যাঙ্গালোর এবং দিল্লির মতো ব্যস্ত শহরগুলিতে আমপ্রেমীদের মধ্যে শীর্ষ পছন্দ হিসাবে আবির্ভূত হয়েছে৷ অ্যাপটির প্ল্যাটফর্মে মোট আম বিক্রির প্রায় ৩০ শতাংশ নাকি কেবলমাত্র এই আমই বিক্রি হয়েছে।  

তবে আমাদের বাংলার আমও পিছিয়ে নেই কোনওমতেই। জনপ্রিয়তার এই তালিকাতে বাংলার হিমসাগর, ল্যাংড়া এবং চৌসা জাতীয় আমগুলিও মানুষের মনে এবং জিভে জায়গা করে নিয়েছে ভালো মতো।

ভারতে আমের মরসুম সাধারণত এপ্রিল থেকে জুন বা জুলাই পর্যন্ত বিস্তৃত হয়, যা এই রসালো ফলের স্বাদ গ্রহণের জন্য সীমিত সময় দেয়। অনলাইন অর্ডার এবং ডেলিভারি পরিষেবার সুবিধার সাথে, আম উৎসাহীরা ভিড়ের বাজার বা সময়সাপেক্ষ ভ্রমণের ঝামেলা ছাড়াই তাদের প্রিয় ফলটি উপভোগ করতে পারছে।

আমের উন্মাদনা যখন গোটা দেশবাসীকেই এর স্বাদ নেওয়ার জন্য উতলা করে তুলেছে, সেই সময় অনলাইন প্ল্যাটফর্মগুলি নিশ্চিত করছে যে, সারা দেশের গৃহস্থালিতে সবচেয়ে রসালো এবং সবচেয়ে সুস্বাদু আম কিভাবে পৌঁছে দেওয়া যায়।

সবশেষে বলাই যায়, এপ্রিল মাসে প্রায় ২৫ কোটি টাকার রেকর্ড-ব্রেকিং অনলাইন আম বিক্রি ভারতীয়দের এবং তাঁদের প্রিয় ফলের মধ্যে স্থায়ী প্রেমের সম্পর্কের প্রমাণ হিসাবে কাজ করে। এখন এই রেকর্ড বিক্রির পরে সবাই মে মাসের জন্য অপেক্ষা করছেন। আশা করা হচ্ছে যে, আমের বিক্রি এইবার আরও বেশি উচ্চতায় পৌঁছে যাবে, যা দেশে আমচাষী এবং বাড়িতে বসে থাকা ক্রেতা, সকলেরই খিদে মেটাতে পারবে।





‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন