Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩

সাপকে সঙ্গে নিয়েই হাসপাতালে হাজির আক্রান্ত যুবক

 

সমকালীন প্রতিবেদন : ‌যে বিষধর সাপ কামড়েছে, সেই সাপকে ধরে বোতল বন্দি করে সোজা হাসপাতালে হাজির হলেন যুবক। আর এমন কান্ড দেখে হতবাক্ হাসপাতালের চিকিৎসকেরা। যুবকের সাহসের তারিফ করে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় চিকিৎসাও শুরু করে দেওয়া হয়।  

জানা গেছে, সল্টলেকের হাটগাছিয়া এলাকার বাসিন্দা, আক্রান্ত ওই যুবকের নাম সমীরণ জানা। তাদের মাটির বাড়ি। রাতে সাপ ঘরে ঢোকে। তাকে ধরার চেষ্টা করতেই যুবকের ডানহাতে কামড়ে দেয়। কামড় খাওয়া হাতেই সাপটি শক্ত করে পেঁচিয়ে ধরে কাচের বোতলে ঢুকয়ে দেন সমীরণ।

এরপর রাত দেড়টা নাগাদ ওই অবস্থাতেই বোতলবন্দি সাপকে নিয়ে সোজা নীলরতন সরকার মেডিকেল কলেজে হাজির হন সমীরণ। জরুরী বিভাগে তখন কর্তব্যরত চিকিৎসকদের সমীরণ জানান, তার ডান হাতের আঙুলে সাপটি কামড়েছে। সাপটি সম্ভবত গোখরো। 

টেবিলের উপর রাখা বোতলবন্দী সাপটিকে পরীক্ষা করে এবং রোগীর রক্ত পরীক্ষা করে চিকিৎসকেরা নিশ্চিত হন যে সাপটি বিষধর। এরপর রোগীকে অ‌্যান্টিভেনাম ইঞ্জেকশন দেওয়া হয়। সাপ সহ সাপে কামড়ানো রোগী হাসপাতালে হাজির হওয়ার খবর ছড়িয়ে পরতেই ভিড় জমে যায়।

তবে যুবকের সাহসের প্রশংসা করছেন চিকিৎসকেরা। তাঁদের কথায়, সাধারণত সাপে কামড়ানো রোগীদের অনেকেই ভয়ে আরও বেশি অসুস্থ হয়ে পরেন। সেখানে ওই যুবক ভয় না পেয়ে উল্টে সাপটিকে বোতলবন্দী করে হাসপাতালে নিয়ে আসায় চিকিৎসকদের সুবিধা হয়েছে। আপাতত অনেকটাই সুস্থ ওই যুবক।





 


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন