Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩

হৃদয়পুর স্টেশনে মাওবাদী পোষ্টার ঘিরে চাঞ্চল্য

 ‌

Maoist-poster-at-Hridaypur-station

সমকালীন প্রতিবেদন : ‌দীর্ঘ বিরতির পর ফের মাওবাদী পোস্টারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার হৃদয়পুর এলাকায়। এদিন বনগাঁ–শিয়ালদা রেল শাখার হৃদয়পুর স্টেশন চত্বরে দোকানের গায়ে এই পোষ্টার দেখা যায়। 

এদিন দুপুর নাগাদ হঠাৎই ট্রেন ধরতে আসা যাত্রীরা দেখতে পান, প্লাটফর্মের উপরে বন্ধ দোকানগুলির গায়ে লাগানো রয়েছে মাওবাদী পোস্টার। ২২ এপ্রিল লেলিনের নামে তাদের শপথ। যেখানে বলা হচ্ছে, 'ঘরে ঘরে বেকার বাজারে আগুন, ইভিএম ছুড়ে ফেলে এবার জাগুন।' 'ফ্যাসিবাদকে গুঁড়িয়ে দাও, শ্রমিক কৃষক রাজ বানাও।'  


পোষ্টারের নিচের দিকে গোটা গোটা করে লেখা, মার্কসবাদী লেলিনবাদী মাওবাদী সংগঠন। মাওবাদী সংগঠনের নামে কারা এই পোষ্টার লাগিয়েছে, তা এখনো স্পষ্ট নয়। এই পোষ্টার কারা, কখন লাগিয়েছে, তাও দেখতে পাননি স্থানীয়রা। 

এদিন, রেলের এক টিকিট পরীক্ষক বিষয়টি জেনে তিনি জিআরপিকে খবর দেন। ট্রেনে যাতায়াতকারীদের মধ্যে এই পোষ্টার লাগানোকে কেন্দ্র করে আলোচনা শুরু হয়। এর আগে এই স্টেশন থেকে মাওবাদী নেতা সৌমেনকে গ্রেপ্তার করা হয়েছিল। 

সেই সৌমেনের ফলোয়াররা আবার নতুন করে এই মাওবাদী সংগঠন করছে কিনা, সেই বিষয়ে খোঁজ শুরু করেছে প্রশাসন। আপাতত পোষ্টারগুলি স্টেশন চত্বর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কারা এই পোষ্টার লাগিয়েছে, তা জানার চেষ্টা করছে রেল পুলিশ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন