Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩

‌‌গ্রেপ্তার হওয়া দলীয় কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করলেন মীনাক্ষী মুখার্জী

Meenakshi-Mukherjee-at-Gaighata

সমকালীন প্রতিবেদন : ‌আগামী পঞ্চায়েত নির্বাচনে বুথে বুথে রাজ্যের তৃণমূল সরকারের দুর্নীতির জবাব দিতে হবে। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার গাইঘাটার চাঁদপাড়া এলাকায় একটি বিশেষ কর্মসূচিতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বললেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জী। 

শিক্ষায় নিয়োগ সহ বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি নিয়ে সিপিআইএমের পক্ষ থেকে ১১ এপ্রিল উত্তর ২৪ পরগনার জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি জমা দেওয়ার এক কর্মসূচি নিয়েছিল সিপিএমের ছাত্র–যুব সংগঠন। সেই কর্মসূচির শেষে গাইঘাটা ব্লকের ৭ জনকে বারাসত রেল স্টেশন থেকে গ্রেপ্তার করে পুলিশ।

সিপিএমের দাবি, ওই দিন শান্তিপূর্ণভাবে আন্দোলনে সামিল হয়েছিলেন দলের ছাত্র–যুবরা। অথচ তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। এখনও তাঁরা জেলবন্দি। তাঁদের হয়ে মামলা লড়তে ইতিমধ্যেই বারাসত জেলা আদালতে হাজির হয়েছিলেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশ ভট্টাচার্য।

সেদিনের কর্মসূচিতে অংশ নিতে গিয়ে গাইঘাটা এলাকার যারা গ্রেপ্তার হয়েছেন, তাঁরা হলেন—  চাঁদপাড়ার সেনাটিকাঠির পার্থ সাহা, কুনাল মজুমদার, ঢাকুরিয়ার ময়ূর মন্ডল, ডুমা পঞ্চায়েতের দীঘা এলাকার বিভাস দাস, ঝাউডাঙার সুকান্ত কর, বেড়ি গোপালপুরের শুভম বিশ্বাস এবং সুটিয়া পঞ্চায়েতের ভাড়াডাঙার শান্তনু সানা।

বৃহস্পতিবার বিকেলে দলের এই কর্মীদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জী। তিনি বলেন, 'অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে দলের কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে। আমরা এই পরিবারগুলির পাশে আছি।'‌

এদিন চাঁদপাড়া থেকে মিছিল করে দলের কর্মীরা আক্রান্ত কর্মীদের বাড়িতে যান। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন। সেদিনের ঘটনায় গ্রেপ্তার হওয়া এক কর্মীর মা দাবি করেন, তাঁর ছেলেকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে নিয়ে গেছে পুলিশ। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন