Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩

বনগাঁর বিদ্যুৎ পরিষেবা বিপর্যয়ের মুখে, ৮ ঘন্টা পর ফিরলো বিদ্যুৎ

 ‌

Electricity-service-is-facing-disaster

সমকালীন প্রতিবেদন : ‌রাজ্য বিদ্যুৎ দপ্তরের মুখ পোড়ালো বনগাঁ বিদ্যুৎ দপ্তর। সোমবারের সামান্য ঝড়েই বিপর্যস্ত হয়ে পরল বনগাঁর একটি বড় অংশের বিদ্যুৎ পরিষেবা। বনগাঁ বিদ্যুৎ দপ্তরের অদক্ষতার কারণেই এমন ঘটনা বলে মনে করছেন বনগাঁর মানুষ। অবশেষে প্রায় ৮ ঘন্টা পর বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়।

সোমবার দুপুর সাড়ে ১২ টা নাগাদ বনগাঁয় কিছু সময়ের জন্য ঝড় শুরু হয়। সঙ্গে টিপটিপ বৃষ্টি। আর তারপর থেকেই বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায় বনগাঁ শহরের একটা বড় অংশে। বিদ্যুৎ দপ্তরে যোগাযোগ করে জানা যায়, শহরের একটি অংশে মাটির নিচে বিদ্যুতের তার ফেটে গেছে। মেরামতির কাজ চলছে।

দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, এরপর থেকে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও সেই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে পারে নি বনগাঁ বিদ্যুৎ দপ্তর। বনগাঁর ভুক্তভোগী মানুষেরা যতবারই বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছেন, ততবারই তাঁদেরকে বলা হচ্ছে, মেরামতির কাজ চলছে। 

এদিন দুপুর গড়িয়ে বিকেল, বিকেল গড়িয়ে সন্ধে এমনকি রাত হয়ে গেলেও বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে পারছিল না বনগাঁ বিদ্যুৎ দপ্তর। স্বভাবতই ক্ষোভ সৃষ্টি হয়েছে বনগাঁর মানুষদের একাংশের মধ্যে। তাঁদের অভিযোগ, তৃণমূল সরকারের আমলে গোটা রাজ্য জুড়ে যেখানে বিদ্যুৎ পরিষেবার উন্নতি ঘটেছে, সেখানে সম্পূর্ণ উল্টো চিত্র বনগাঁর ক্ষেত্রে।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় গর্বের সঙ্গে বলেছিলেন, রাজ্যের বিদ্যুৎ পরিষেবা আগের থেকে অনেক উন্নতি ঘটেছে। কিন্তু বাস্তবে বনগাঁর এদিনের বিদ্যুৎ পরিষেবার চেহারা দেখে স্থানীয় মানুষদের অভিমত, বনগাঁর বিদ্যুৎ দপ্তরের অদক্ষতা রাজ্যের বিদ্যুৎমন্ত্রীর সেই গর্বের জায়গাটিকে কালিমালিপ্ত করে দিল।

বনগাঁর ভুক্তভোগী মানুষদের একাংশের আরও অভিযোগ, ঠিকাদারদের মাধ্যমে বিদ্যুৎ পরিষেবা রক্ষণাবেক্ষণের কাজ চালানো হয়। সেখানে ঠিকাদারেরা হয়তো কিছুক্ষেত্রে অদক্ষ কর্মীদের নিয়ে এই কাজ চালিয়ে যাওয়ায় সামান্য বিপর্যয়েই সেই কর্মীরা নাজেহাল হয়ে পরেন। ফলে বিদ্যুৎ পরিষেবা ঘন ঘন বিপর্যয়ের মুখে পরছে। দপ্তরের পদস্থ আধিকারিকদের কাজের প্রতি দায়িত্ব নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।








 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন