Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

ছারপোকার কামড়ে মৃত্যু এক জেলবন্দির

 ‌

Death-by-beetle-bites

সমকালীন প্রতিবেদন : জীবিত অবস্থায় হাজার হাজার ছারপোকার কামড়ে মৃত্যু হয়েছে এক জেলবন্দির! অন্তত ওই বন্দির আইনজীবীর তেমনটাই দাবি‌। এইভাবে একসঙ্গে হাজার হাজার ছারপোকার কামড়ে একটা মানুষের শরীরে রক্তের অভাব দেখা দিতে পারে। আর সেই কারণে মৃত্যু হওয়া অস্বাভাবিক নয় বলেই চিকিৎসকদের ধারণা।   

আমেরিকার আটলান্টা শহরের একটি জেলে বন্দিমৃত্যুর এমন ঘটনায় চমকে গেছে গোটা বিশ্ব। যদিও বন্দির পরিবার এবং তার আইনজীবীর এই দাবি জেল কর্তৃপক্ষ মানতে চায়নি। জেল কর্তৃপক্ষ মনে করছে, মানসিক অসুস্থতার কারণেই ওই বন্দির মৃত্যু হয়েছে।

সূত্রের খবর, ওই মৃত ব্যক্তির নাম লাসম থম্পসন। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, কিছুদিন ধরে সে মানসিক রোগে ভুগছিল। সেই কারণে তার মানসিক চিকিৎসাও হচ্ছিল। মনোরোগ শাখায় পাঠানো হয় তাকে। থম্পসনের আইনজীবী মাইকেল ডি হার্পার দাবি করেছেন, জেলের অব্যবস্থার জন্যই মৃত্যু হয়েছে বন্দির। 

নোংরা সেলে জীবিত অবস্থায় ছারপোকা এবং অন্য পোকার কামড়ে মৃত্যু হয়েছে তাঁর মক্কেলের। ওই আইনজীবী ছারপোকা ভর্তি থম্পসনের মৃতদেহের ছবি প্রকাশ্যে এনেছেন। জেল কর্তৃপক্ষ সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। এক বিবৃতিতে মৃত ব্যক্তির আইনজীবী ডি হার্পার জানিয়েছেন, 'আমাদের ধারণা, জীবিত অবস্থায় ওকে ছারপোকায় খেয়ে ফেলেছিল। যে জেলখানায় রাখা হয়েছিল, সেখানে কোনও সুস্থ মানুষ থাকতে পারে না।'‌ 

এদিকে, এই বিষয়ে মুখ খুলেছেন ছারপোকা বিশেষজ্ঞ এবং কেনটাকি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ববিদ মাইকেল পটার। তাঁর বক্তব্য, দীর্ঘদিন ধরে যদি ছারপোকার উপদ্রব চলতে থাকে, তবে রক্ত কমে গিয়ে গুরুতর অবস্থা হতে পারে। এমনকি মৃত্যু হওয়াও অসম্ভব নয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন