Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

হাজার হাজার আধার কার্ড উদ্ধার ডাককর্মীর বাড়ি থেকে

 

Aadhaar-card-recovery

সমকালীন প্রতিবেদন : ‌অবৈধভাবে নিজের বাড়িতে হাজার হাজার সরকারি আধার কার্ড রেখে দেওয়ার অভিযোগে ডাক বিভাগের এক কর্মীকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃত ডাককর্মীর নাম গৌরাঙ্গ সেন। বাড়ি উত্তর ২৪ পরগনার হাবড়া থানার আটুলিয়া গ্রামে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিশেষ সূত্র মারফত শুক্রবার রাতে হাবড়া থানায় খবর আসে যে, পৃথিবা গ্রাম পঞ্চায়েতের আটুলিয়া গ্রামের বাসিন্দা গৌরাঙ্গ সেনের বাড়িতে প্রচুর আধার কার্ড জড়ো করে রাখা হয়েছে।

সেই খবরের ভিত্তিতে ওই রাতেই পুলিশ গৌরাঙ্গ সেনের বাড়িতে হানা দেয়। আর তার বাড়ির ঘরের ভেতর থেকে একে একে উদ্ধার হয় প্রায় ২ হাজার আধার কার্ড। তল্লাসী অভিযানে মেলে আরও বেশ কিছু রেশন কার্ড এবং ভোটার কার্ড।

জানা গেছে, এই কার্ডগুলি দক্ষিণ ২৪ পরগনার তিলজলা এলাকার বিভিন্ন বাসিন্দাদের নামে খামবন্দি ছিল। মনে করা হচ্ছে, এগুলি ডাক বিভাগের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তিদের বাড়িতে বিলি করার জন্য এসেছিল। 

প্রশ্ন উঠেছে, যেগুলি সরকারিভাবে ডাকঘরের মাধ্যমে কার্ড হোল্ডারদের বাড়িতে বিলি করার জন্য এসেছিল, সেগুলি গৌরাঙ্গ সেনের বাড়িতে কি করে এলো ?‌ পুলিশি জেরায় গৌরাঙ্গ জানিয়েছেন যে, তিনি তিলজলা এলাকার একটি পোষ্ট অফিসে গত ৮ বছর ধরে অস্থায়ী কর্মী হিসেবে কাজ করছেন।

তিলজলার যে পোষ্ট অফিসে গৌরাঙ্গ কর্মরত, সেই পোষ্ট অফিসের পোষ্টমাষ্টারের সঙ্গে যোগাযোগ করে হাবড়া থানার পুলিশ। শনিবার তিনি হাবড়া থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগ করেন যে, যে কার্ডগুলি গৌরাঙ্গ সেনের বাড়ি থেকে উদ্ধার হয়েছে, সেগুলি পোষ্ট অফিসে থাকার কথা ছিল। কিন্তু গৌরাঙ্গ কাউকে কিছু না জানিয়ে সেগুলি নিজের বাড়িতে এনে রেখেছিল।

পোষ্টমাষ্টারের দায়ের করা সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ গৌরাঙ্গ সেনকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। রবিবার তাকে আদালতে তোলা হবে। কি উদ্দেশ্যে গৌরাঙ্গ এই কার্ডগুলি নিজের বাড়িতে জড়ো করে রেখেছিল, পুলিশ তা তদন্ত করে দেখছে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন