Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

শহর পরিচ্ছন্ন রাখতে বনগাঁ পুরসভার আহ্বান

 

To-keep-the-city-clean

সমকালীন প্রতিবেদন : ‌প্লাস্টিক এবং থার্মোকল পরিবেশের ক্ষতি করে। আর তাই এই ধরনের জিনিস ব্যবহার থেকে বিরত থাকতে হবে। আর তাহলেই সুস্থ এবং স্বাস্থ্যকর পরিবেশ গড়ে উঠবে। এই আবেদনকে সামনে রেখে শুক্রবার বনগাঁ পুরসভার উদ্যোগে বনগাঁ শহরে একটি সচেতনতামূলক পদযাত্রার আয়োজন করা হল।

বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠের নেতৃত্বে এদিনের পদযাত্রায় অংশ নেন পুরসভার কাউন্সিলর, স্বাস্থ্য বিভাগের কর্মী, সাফাই বিভাগের কর্মী, স্বনির্ভর গোষ্ঠীর কর্মীরা। এদিন বনগাঁর ত্রিকোন পার্ক সংলগ্ন নিলদর্পণ হলে সামনে থেকে এই পদযাত্রার সূচনা করেন পুরপ্রধান।

পদযাত্রার অগ্রভাগে হাতে মশালের রেপ্লিকা নিয়ে অংশ নেন মহিলারা। সঙ্গে মাইকে প্লাস্টিক এবং থার্মোকল ব্যবহার না করার আহ্বান জানানো হয়। ত্রিকোন পার্ক থেকে শুরু হয়ে রায় ব্রিজ, মতিগঞ্জ, রাখালদাস সেতু, বাটা মোড় হয়ে ১ নম্বর রেলগেটে এই পদযাত্রা শেষ হয়। 

এদিনের কর্মসূচি সম্পর্কে পুরপ্রধান গোপাল শেঠ বলেন, '‌রাজ্য সরকারের নাগরিক জীবিকা মিশনের মাধ্যমে রাজ্যের সমস্ত পুরসভা এলাকায় প্লাস্টিক এবং থার্মোকল ব্যবহার না করে শহর জঞ্জালমুক্ত রাখার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই আহ্বানে সাড়া দিয়ে বনগাঁ পুরসভার এই উদ্যোগ।'

এদিন বনগাঁ শহরের সাধারণ নাগরিক এবং ব্যবসায়ীদের উদ্দেশ্যে পুরপ্রধান আবেদন রাখেন যে, তাঁরা যেন প্লাস্টিক এবং থার্মোকল ব্যবহার না করেন। শহরের নাগরিকেরা যেন নিজেদের শহরকে পরিষ্কার, পরিচ্ছন্ন, জঞ্জালমুক্ত রাখেন। তাহলেই স্বাস্থ্যকর শহর গড়ে উঠবে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন