Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

সীমান্তে পাচারকারীর বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা

 

Salvage-foreign-currency

সমকালীন প্রতিবেদন : ‌বাংলাদেশ সীমান্ত লাগোয়া একটি বাড়ি থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে এক পাচারকারীকে। আটক করা হয়েছে দুটি মোটরবাইক। উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার ঘোজাডাঙা সীমান্ত এলাকা থেকে এই টাকা উদ্ধার হয়েছে। 

বিএসএফ সূত্রে জানা গেছে, ভারত–বাংলাদেশ সীমান্ত লাগোয়া ঘোজাডাঙার উত্তরপাড়া এলাকার বাসিন্দা বছর ৪৬ এর আজিজ গাজি। গোপন সূত্রে বিএসএফের কাছে খবর আসে যে, এই আজিজের বাড়িতে বিপুল পরিমাণ হিসাব বহি:‌র্ভূত টাকা মজুত করা হয়েছে। 

সেই খবরের ভিত্তিতে বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা আজিজের বাড়িতে হানা দেন। আর সেখানে তল্লাসী চালানোর পর ওই বাড়ি থেকে ২২ লক্ষ বাংলাদেশি টাকা উদ্ধার হয়। সেগুলির সবই ৫০০ এবং ১ হাজার টাকার নোট।

এই ঘটনার পর আজিজকে আটক করে বিএসএফ। ওই বাড়ি থেকে টাকার পাশাপাশি আটক করে আনা হয় দুটি মোটর বাইকও। আটক আজিজ গাজিকে এরপর বসিরহাট পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃতকে বৃহস্পতিবার বসিরহাট আদালতে পাঠানো হয়।

পুলিশের আবেদনের ভিত্তিতে বিচারক আজিজকে পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ এই বিপুল পরিমাণ টাকার উৎস সম্পর্কে তথ্য জানার চেষ্টা করছে। এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, পুলিশ তাও জানার চেষ্টা করছে।

উল্লেখ্য, চোরাপথে বাংলাদেশ থেকে বিভিন্নভাবে ভারতে প্রতিনিয়ত পাচার করা হচ্ছে সোনা। কখনও কখনও তার কিছুটা বিএসএফের হাতে ধরা পরছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বাংলাদেশ থেকে যে সোনা ভারতে পাচার হচ্ছে, তারই অর্থমূল্য উদ্ধার হওয়া এই টাকাগুলি। 

আর্ন্তজাতিক চোরাকারবারীদের হাত ধরে বাংলাদেশ থেকে যে সোনা ভারতে আসছে, তার অর্থমূল্য বাংলাদেশি টাকায় পরিবর্তন করে সেই টাকা ফের বাংলাদেশ পাঠানোর উদ্দেশ্যে আজিজের বাড়িতে এই বিপুল পরিমাণ অবৈধ টাকা মজুত করা হয়েছিল বলে মনে করছে পুলিশ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন