Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৮ মার্চ, ২০২৩

ঘুমানোর জন্য কর্মীদের ছুটি দিল কোম্পানী কর্তৃপক্ষ

 

Employees-leave-to-sleep

সমকালীন প্রতিবেদন : ‌আন্তর্জাতিক ঘুম দিবসে কোম্পানীর পক্ষ থেকে তাদের কর্মীদের ঘুমানোর জন্য বিশেষ ছুটি দেওয়া হল। শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটলো বেঙ্গালুরুতে। কোম্পানীর এমন ঘোষণায় উৎফুল্ল ওই কোম্পানীর কর্মীরা। এমন ঘটনা তাদের কাছে এই প্রথম। 


১৭ মার্চ ছিল 'আন্তর্জাতিক ঘুম দিবস'। আর এই দিনটিকে বিশেষভাবে বেছে নিয়েছিল বেঙ্গালুরুর একটি কোম্পানী, যারা বাড়ির সজ্জা এবং ম্যাট্রেস বিক্রি করে। যে কোম্পানী ঘুমনোর জন্য প্রয়োজনীয় জিনিস বিক্রি করে, তারাই এই দিনটিকে সম্মান জানাতে তাদের কর্মীদের এই দিনটিকে উপহার দিল।

কোম্পানীর পক্ষ থেকে বলা হয়েছিল, কোম্পানীর সব কর্মীদের এই দিনটিকে বিশ্রাম নেওয়ার জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। এবছর ‌১৭ মার্চ শুক্রবার হওয়ায় এর সঙ্গেই রয়েছে শনিবার এবং রবিবার। ফলে টানা তিনদিন ছুটি পেলেন কোম্পানীর কর্মীরা। স্বাভাবিকভাবেই খুশি তারা। 

কোম্পানীর পক্ষ থেকে সমীক্ষা করে যে তথ্য উঠে এসেছে, তাতে দেখা যাচ্ছে, কাজের সময় কর্মীদের ঘুমের পরিসংখ্যান বেড়ে যাচ্ছে। কারণ হিসেবে মনে করা হচ্ছে, এই কোম্পানীতে কাজেক ধরণের কারণে কোম্পানীর কর্মীরা সেভাবে ছুটি পান না।

এই পরিস্থিতিতে গত বছর কোম্পানীর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, দুপুরে তাঁদের কর্মীরা অফিসে কাজের মধ্যে ৩০ মিনিট ঘুমোতে পারবেন। তাই দুপুর দুটো থেকে আড়াইটে পর্যন্ত ঘুমোতে দেওয়ার ব্যবস্থা করেছিল কোম্পানী। এতে কর্মীরা এনার্জি নিয়ে কাজ করতে পারবেন।

এবছর কোম্পানীর পক্ষ থেকে আরও কয়েক ধাপ এগিয়ে আন্তর্জাতিক ঘুম দিবসে গোটা দিনটিই কর্মীদের ঘুমানোর সুযোগ করে দিতে ছুটি দিয়ে একটি উপহার দেওয়া হল। এভাবেই ওই কোম্পানী এই বিশেষ দিনটিকে স্লিপ ডে–কে একটি উৎসব হিসেবে পালন করলো। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন