Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৭ মার্চ, ২০২৩

পেট্রাপোল সীমান্তে ধৃত সন্দেহভাজন যুবক

Arrested-suspect-youth

সমকালীন প্রতিবেদন : ‌পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় সন্দেহভাজন এক যুবককে গ্রেপ্তার করা হল। ধৃত যুবকের সঙ্গে জঙ্গি কার্যকলাপের যোগ আছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। তার কাছ থেকে বেশ কিছু কাগজপত্র উদ্ধার হয়েছে। ধৃতকে সোমবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত যুবকের নাম তারিকুল ইসলাম৷ বছর ২৬ বয়সের ওই যুবকের বাড়ি বাংলাদেশের খুলনা জেলায়। দিন দশেক আগে সে পাসপোর্ট নিয়েই বাংলাদেশ থেকে ভারতে এসেছিল। রবিবার ফের ভারত থেকে সে পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে যাচ্ছিল।

এদিন বাংলাদেশে প্রবেশ করার আগে পেট্রাপোল অভিবাসন দপ্তরে কাগজপত্র পরীক্ষা করার সময় তার কাছ থেকে একটি ট্যাব, কিছু প্রচারপত্র, ম্যাপ ইত্যাদির মতো বেশ কিছু সন্দেহজনক কাগজপত্র উদ্ধার হয়। এরপরই অভিবাসন দপ্তরের আধিকারিকেরা তাকে আটক করেন।

ওই যুবককে জঙ্গী সন্দেহে অভিবাসন দপ্তরের পক্ষ থেকে পরে পেট্রাপোল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃতকে সোমবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। এব্যাপারে বনগাঁ আদালতের সরকার পক্ষের আইনজীবী অসীম দে জানান, ধৃত যুবকের বিরুদ্ধে ভারতবিরোধী কার্যকলাপের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ সূত্রে আরও জানা গেছে, ধৃত বাংলাদেশি যুবক ২০২১ সালের পর থেকে বেশ কয়েকবার ভারতে এসেছে। কি কারণে সে বার বার ভারতে এসেছে, তার সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের যোগ আছে কি না, তা জানার চেষ্টা করছে পুলিশ।

তদন্তের স্বার্থে ধৃতকে আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে আদালতের কাছে ১৪ দিনের পুলিশ হেফাজতের আবেদন করা হয়। বিচারক পুলিশের সেই আবেদন মঞ্জুর করে ধৃত বাংলাদেশি যুবককে ১৪ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন