Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩

বনগাঁয় পরিবহন দপ্তরের উদ্যোগে স্বাস্থ্য শিবির

 ‌‌

health-camp

সমকালীন প্রতিবেদন : বনগাঁ অতিরিক্ত আঞ্চলিক পরিবহন দপ্তরের উদ্যোগে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হল। বুধবার বনগাঁর মহকুমা শাসকের দপ্তর সংলগ্ন আন্বেদকর সেন্টার ফর এক্সেলেন্স প্রাঙ্গনে এই শিবির বসে। সেখানে দুই শতাধিক মানুষ বিনামূল্যে এই পরিষেবা পান।

পরিবহনের সঙ্গে যুক্ত অর্থাৎ যারা বাস, ট্রাক চালান, তাদের স্বাস্থ্য সবসময় সঠিক থাকা প্রয়োজন। পাশাপাশি, দৃষ্টিশক্তিও ঠিক থাকা প্রয়োজন। কারণ, একজন গাড়ি চালকের উপর অনেক মানুষের জীবন নির্ভর করে। 

দৃষ্টিশক্তির সঙ্গে শরীর সুস্থ না থাকলে গাড়ি চালানো সময় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। আর সেক্ষেত্রে ওই চালকের পাশাপাশি যাত্রী কিম্বা পথচলতি সাধারণ মানুষের প্রাণহানীর মতো ঘটনা ঘটতে পারে। আর সেই ধরণের ঘটনা এড়াতেই এমন উদ্যোগ বলে দপ্তর সূত্রে জানা গেছে।

মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য জুড়ে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচি চলছে। এদিনের স্বাস্থ্য শিবির তারই একটি অঙ্গ। উত্তর ২৪ পরগনার জেলা শাসকের নির্দেশে এদিন এই কর্মসূচি পালিত হয়। মূলত পরিবহন কর্মীদের জন্য এই স্বাস্থ্য শিবিরের আয়োজন হলেও অনেক সাধারণ মানুষও এই পরিষেবা নেন।

এই কর্মসূচি সম্পর্কে বনগাঁ অতিরিক্ত আঞ্চলিক পরিবহন আধিকারিক দেবাশিষ রায় জানান, এদিনের স্বাস্থ্য শিবিরে প্রেসার, সুগার পরীক্ষা করান ১০৭ জন। এর পাশাপাশি চোখ পরীক্ষা করান ১১৩ জন। দুটি ক্ষেত্রেই বিনামূল্যে এই পরিষেবা দেওযা হয়। আর এব্যাপারে মনোরমা হসপিটেক্স এবং লায়ন্স ক্লাব সহযোগিতা করেছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন