Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

৫ টি প্রশ্নের উত্তর দিয়ে স্কুলে চাকরি পেয়ে চাকরি গেল গাইঘাটার শিক্ষকের

The-teacher-of-Gaighata-lost-his-job

সমকালীন প্রতিবেদন : অসৎ উপায়ে স্কুলে শিক্ষকতার চাকরি করতে গিয়ে শেষপর্যন্ত চাকরি খোয়াতে হল উত্তর ২৪ পরগনার বনগাঁর অম্বিকাপুর আলতাফ হোসেন হাইস্কুলের জীবন বিজ্ঞানের শিক্ষককে। অভিজিৎ সিংহ রায় নামের ওই শিক্ষকের বাড়ি গাইঘাটার মন্ডলপাড়া এলাকায়।

জানা গেছে, কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্যের স্কুল সার্ভিস কমিশন সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে নবম–দশম স্তরে ৬১৮ জন শিক্ষকের নামের তালিকা প্রকাশ করে তাদের নিয়োগ বাতিল করেছে। সেই তালিকার ৪৭৯ নম্বর সিরিয়ালে নাম রয়েছে অভিজিৎ সিংহ রায়ের।

এসএসসির পক্ষ থেকে অভিজিৎ সিংহ রায়ের যে ওএমআর শিট প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে যে, তিনি মাত্র ৫ টি প্রশ্নের উত্তর দিয়ে এই শিক্ষকতার চাকরি পেয়েছেন। এমন অনৈতিকভাবে শিক্ষকতার চাকরি পাওয়া এবং শেষ পর্যন্ত চাকরি চলে যাওয়ার ঘটনায় লজ্জিত এলাকা মানু্ষ।

চাকরি যাওয়া অভিজিৎ সিংহ রায়ের বাবা বরুণকুমার সিংহ রায় মন্ডলপাড়া হাইস্কুলের প্রাক্তন শিক্ষক। একজন শিক্ষকের ছেলে এইভাবে অনৈতিকভাবে চাকরি জোগাড় করার ঘটনায় আরও বেশি সমালোচনা হচ্ছে। যদিও বরুণকুমার সিংহ রায়ের দাবি, তাঁর ছেলে পরীক্ষা দিয়ে যোগ্যতার সঙ্গে চাকরি করছে।

এদিন গাইঘাটার মন্ডলপাড়া এলাকায় চাকরি চলে যাওয়া শিক্ষক অভিজিৎ সিংহ রায়ের সন্ধানে তার বাড়িতে যাওয়া হলেও তার কোনও সন্ধান পাওয়া যায় নি। স্কুল থেকে জানানো হয়েছে, তিনি স্কুলেও আসেন নি। এই ঘটনায় স্কুলে এবং তার বাড়ি মন্ডলপাড়া এলাকায় নিন্দার ঝড় উঠেছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন