Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

মতুয়াদের দুই গোষ্ঠীর মধ্যে প্রকাশ্যে হাতাহাতি

 

Open-fight

সমকালীন প্রতিবেদন : ‌মুখ্যমন্ত্রীর মুখে মতুয়াদের ধর্মগুরুর ভুল নাম উচ্চারণের ঘটনার প্রতিবাদ জানাতে গিয়ে মতুয়াদের দুই গোষ্ঠীর মধ্যে হাতাহাতি বেঁধে গেল। একে অপরের উপর হামলা চালানোর পাশাপাশি একে অপরকে উদ্দেশ্য করে 'দালাল'‌ বলেও আক্ষায়িত করলো। এই ঘটনায় মতুয়াদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

সম্প্রতি মালদার একটি সভায় মতুয়াদের আরাধ্য হরিচাঁদ–গুরুচাঁদ ঠাকুরের নাম বলতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ভুল নাম উচ্চারণ করে ফেলেন। আর এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্য জুড়ে প্রতিদিনই মতুয়াদের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় প্রতিবাদ জানানো হচ্ছে।

রবিবার এইরকমই দুটি পৃথক প্রতিবাদ মিছিল বের হয় অশোকনগরে। এদিন অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘের ব্যানারে রমেন বিশ্বাসের নেতৃত্বে একটি মিছিল এসে পৌঁছায় অশোকনগর বিল্ডিং মোড় এলাকায়। উল্টো দিক থেকে আরও একটি মিছিল নিয়ে সেখানে হাজির হন শেখর হালদার।

দুটি মিছিল এক জায়গায় আসার পর নিজেদের মধ্যে বিশেষ করে রমেন বিশ্বাস এবং শেখর হালদারের মধ্যে প্রথমে বচসা এবং পরে তা হাতাহাতিতে পরিনত হয়। এরপর পুলিশ এবং দুপক্ষের মতুয়া ভক্তরা পরিস্থিতি সামলান।

রমেন বিশ্বাসের অভিযোগ, শেখর হালদার একটি রাজনৈতিক দলের হয়ে এখানে উপস্থিত হয়ে মতুয়া মহাসংঘের কর্মসূচিকে বানচাল করার চেষ্টা করে। এটা মতুয়ারা কোনওভাবেই মেনে নেবেন না।

অন্যদিকে, শেখর হালদারের পাল্টা দাবি, তিনি কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি নন। বরং রমেন বিশ্বাস মতুয়া মহাসংঘের নামে রাজনীতি করছে। 

মতুয়া ধর্মগুরুদের অসম্মানের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে মতুয়াদের দুই গোষ্ঠীর মধ্যে বচসা এবং হাতাহাতির ঘটনার নিন্দা করছেন সাধারণ মতুয়া ভক্তরা।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন