Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

‌হকারদের প্ল্যাটফর্ম এলাকা ফাঁকা করে দেওয়ার নোটিশ রেলের

Notice-of-Rail

সমকালীন প্রতিবেদন : ‌উচ্ছেদের নোটিশ জারি করাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার শিয়ালদা–হাসনাবাদ রেল শাখার ভ্যাবলা স্টেশন চত্ত্বরে। নোটিশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছে আইএনটিটিইউসি।

শহরতলীর আর পাঁচটি রেল স্টেশন চত্ত্বরের একাংশ যেমনভাবে হকারদের দখলে থাকে, তার থেকে আলাদা কিছু নয় ভ্যাবলা স্টেশন চত্ত্বরও। প্ল্যাটফর্মের একটি পাশ দিয়ে রয়েছে সারি সারি অস্থায়ী দোকান। প্ল্যাটফর্মের উপরেও দোকানদারি করেন অনেক হকার।  

জানা গেছে, দিন দুই আগে পূর্ব রেলের পক্ষ থেকে ভ্যাবলা স্টেশনের প্ল্যাটফর্মের জায়গা দখল করে থাকা অস্থায়ী দোকানগুলির গায়ে একটি করে নোটিশ লাগিয়ে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৭ ফেব্রুয়ারির মধ্যে জায়গা ছেড়ে দিতে হবে। না হলে ১৮ ফেব্রুয়ারি রেল কর্তৃপক্ষ তাদের মতো ব্যবস্থা নেবে।

আর রেলের এই নোটিশকে কেন্দ্র করেই চাঞ্চল্য ছড়িয়েছে। রেলের জায়গায় দোকানদারি করা দোকানীরা দাবি করেন, রেল কিম্বা যাত্রীদেরকে কোনওরকম সমস্যায় না ফেলে তারা রেলের জায়গার উপর বসে দোকানদারি করে সংসার চালাচ্ছেন।

এই পরিস্থিতিতে তাদেরকে উচ্ছেদ করা হলে বহু দরিদ্র দোকানদার এবং তাদের পরিবারের সদস্যরা চরম সমস্যায় পরে যাবেন। তাই তাদের দাবি, এভাবে উচ্ছেদ না করে তাদের বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করুক রেল কর্তৃপক্ষ। 

হকার উচ্ছেদের বিরোধীতা করেছে আইএনটিটিইউসি। বসিরহাট আইএনটিটিইউসির সভাপতি কৌশিক দত্ত হকারদের পাশে দাঁড়িয়ে অভিযোগ করেছেন, কেন্দ্র সরকার পরিকল্পনা করে হকারদের উচ্ছেদ করে তাদের ভাতে মারার চেষ্টা করছে। তাদেরকে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে উচ্ছেদ করার দাবিতে সংগঠনের পক্ষ থেকে প্ল্যাটফর্ম চত্ত্বরে মিছিল করা হয়।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন