Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

অদ্ভুত জলপ্রপাতের আগুন ঝরা দৃশ্য দেখতে পর্যটকদের ভিড়

 ‌

Amazing-waterfall

সমকালীন প্রতিবেদন : জলপ্রপাতের জলের ধারায় আগুনের ছটা। শুনতে অবাক লাগলেও এমনই কান্ড ঘটছে আমেরিকার একটি জলপ্রপাতের জলে। আর সেই দৃশ্য দেখতে সেখানে ছুটে যাচ্ছেন দেশ–বিদেশের পর্যটকেরা। এমন আগুনরঙা দৃশ্য দেখে বিষ্ময় প্রকাশ করছেন পর্যটকেরা। 

জলপ্রপাত প্রকৃতির এক অনুপম সৃষ্টি। প্রকৃতির এই অনুপম সৃষ্টিকে দেখতে বহু দূর দূরান্ত থেকে মানুষ ছুটে যান জলপ্রপাতের কাছে। আর সেই জলপ্রপাত যেখানেই অবস্থিত হোক না কেন। জলপ্রপাত থেকে নেমে আসা সেই জলধারায় মুগ্ধ হন পর্যটকেরা।  

তবে এবারে এক আশ্চর্য জলপ্রপাতের খবরে বিস্মিত হচ্ছেন প্রকৃতিপ্রেমীরা। জলপ্রপাত থেকে জলের বদলে আগুন বয়ে যেতে দেখেছেন কখনও ? সম্ভবত না। কিন্তু আমেরিকার ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে এই বিরল দৃশ্যটি দেখতে পাওয়া যাচ্ছে। যা দেখলে আশ্চর্য হওয়া ছাড়া আর কোনও উপায় নেই। 

অবিশ্বাস মনে হলেও জলপ্রপাত থেকে জলের বদলে অগ্নিপ্রপাত হয় এই পার্কে। আর্ন্তজাতিক একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এই অদ্ভুত জলপ্রপাতের কথা উল্লেখ করা হয়েছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে একটি ছোট জলপ্রপাত রয়েছে, যার নাম হরসেটেল ফলস। 

ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে শেষ বেলা পর্যন্ত আকাশে সূর্য একটি নির্দিষ্ট কোণে থাকে। আর রঙের খেলা তৈরি হয় তখনই। বিষ্ময়কর বিষয়টি হলো, সূর্যালোকের প্রভাবে প্রতি মুহূর্তে মুহূর্তে এর রঙ পরিবর্তিত হয়। 

এই সময়, বিশেষ করে পড়ন্ত বিকেলে মনে হবে যেন, আগুন ঝরে পড়ছে ওই জলপ্রপাত থেকে। সাধারণত আর পাঁচটি জলপ্রপাত থেকে জল ঝরে পরার সময় অনেকক্ষেত্রে নানা রঙের খেলা, এমনকি কোথাও কোথাও রামধনুর দেখা মেলে। আর এই জলপ্রপাতে দেখা মিলছে আগুন ঝরা দৃশ্য। প্রকৃতির এ এক অনুপম সৃষ্টি।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন