Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩

বিজেপিতে যোগ দিলেন বাগদা এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্যা

 

Trinamool-Panchayat-members-join-BJP

সমকালীন প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচনের আগে দলের ফাঁকফোকর বন্ধ করতে রাজ্যজুড়ে তৃণমূল যেখানে 'দিদির ‌দূত', 'দিদির সুরক্ষা কবচ' ইত্যাদির মতো কর্মসূচি পালন করছে, সেখানে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যা দলের কর্মীদের নিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করায় রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে।

শুক্রবার বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি রামপদ দাসের উপস্থিতিতে তৃণমূল ছেড়ে বিজেপির পতাকা তুলে নিলেন বাগদা ব্লকের রনঘাট গ্রাম পঞ্চায়েতের সদস্যা সান্তনা মন্ডল। তাঁর সঙ্গে দল ছাড়লেন অন্যান্য বেশ কয়েকজন তৃণমূল কর্মী।  

এদিন বিজেপির জেলা সভাপতির পাশাপাশি বাগদা এলাকার বিজেপির অন্যান্য নেতৃত্বের উপস্থিতিতে সান্তনা মন্ডলের হাতে বিজেপির দলীয় পতাকা তুলে দিলেন জেলা সভাপতি। সান্তনা মন্ডলের দাবি, তাঁর সঙ্গে দলের আরও ৪০০ জন কর্মী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

দলত্যাগ প্রসঙ্গে সান্তনা মন্ডল জানান, তৃণমূলে থেকে কোনও উন্নয়নমূলক কাজ করা যাচ্ছিল না। তিনি দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় তাঁকে দিয়ে কোনও কাজ করানো হচ্ছিল না। ফলে তিনি পঞ্চায়েত সদস্যা হয়েও একপ্রকার হাত গুটিয়ে এতোদিন বসে থাকতে বাধ্য হয়েছেন। আর তাই দলত্যাগের সিদ্ধান্ত।

এব্যাপারে বিজেপির জেলা সভাপতি রামপদ দাস জানান, দেশ জুড়ে যেখানে সমস্ত রাজ্য কেন্দ্র সরকারের দেওয়া অর্থে উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে, সেখানে এই রাজ্য কেন্দ্রের দেওয়া টাকা লুটপাট করে নিচ্ছে। এই ধরনের দূর্নীতি মেনে নিতে না পেরে সান্তনার মতো কর্মীরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করছেন।

যদিও সান্তনা মন্ডলের দলত্যাগের প্রসঙ্গে সান্তনার বিরুদ্ধে পাল্টা দূর্নীতির অভিযোগ এনেছেন বাগদা পূর্ব ব্লক তৃণমূল সভাপতি পরিতোষ সাহা। তাঁর অভিযোগ, পঞ্চায়েত সদস্যা হওয়া সত্ত্বেও সান্তনার স্বামী চোরাচালানের সঙ্গে যুক্ত। এব্যাপারে তাকে বার বার সতর্ক করার পরেও তিনি এবং তার স্বামী এই অবৈধ কাজ চালিয়ে যাওয়ায় দল তার থেকে দুরত্ব বজায় রাখছিল।

বাগদা ব্লকে তৃণমূলের গোষ্ঠীকোন্দল আগাগোড়াই অনেকটা বেশি। যার কারণে এই এলাকায় তৃণমূল সাংগঠনিকভাবে বেশ পিছিয়ে। তার উপর পঞ্চায়েত নির্বাচনের মুখে দলের এক পঞ্চায়েত সদস্যা সহ দলের কর্মীরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় বাগদা এলাকায় এটা তৃণমূলে ভাঙন বলে মনে করছে রাজনৈতিক মহল।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন